Today Trending Newsনিউজরাজ্য

Cyclone Yaas: আগামীকাল কোন জেলায় কত বেগে বইবে ঝড়, জেনে নিন

দুই মেদিনীপুরে আগামীকাল লাল সর্তকতা জারি করা হয়েছে

Advertisement
Advertisement

বাংলার বুকে আগামী ১২ ঘন্টার মধ্যে আছড়ে পড়বে তীব্র সাইক্লোন যশ। আবহাওয়া দপ্তর এর সর্বশেষ আপডেট অনুযায়ী, ইতিমধ্যেই তীব্র সাইক্লোনে পরিণত হয়েছে যশ। এর বর্তমান অভিমুখ উত্তর ও উত্তর-পশ্চিম দিকে। আগামীকাল অর্থাৎ বুধবার এই ঝড় একই অভিমুখে এগোবে। কাল ভোরেই এই ঝড় বাংলা উড়িষ্যা উপকূলের কাছে পৌঁছে যাবে এবং পারাদ্বীপ ও সাগরের মাঝ বরাবর বয়ে যাবে। এই ঝড়ের ল্যান্ডফল হবে বালেশ্বরে। তবে ঝড়ের প্রভাব দেখা যাবে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। আজ থেকেই বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে কলকাতাসহ তার নিকটবর্তী জেলাগুলিতে। আগামীকাল ভারী বৃষ্টিপাত হবে দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, নদীয়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ ও মালদা জেলায়।

Advertisement
Advertisement

আগামীকাল সবচেয়ে বেশি ঝড় হবে পূর্ব মেদিনীপুরে। এই জেলায় হাওয়ার গতিবেগ থাকবে ৯০ থেকে ১২০ কিলোমিটার প্রতি ঘন্টা। এছাড়া ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে হাওয়ার গতিবেগ হবে ৯০ কিলোমিটার প্রতি ঘন্টা। দক্ষিণ ২৪ বরগুনাতে হাওয়ার বেগ থাকবে ৮০-৯০ কিলোমিটার প্রতি ঘন্টা। উত্তর ২৪ পরগনাতে হাওয়ার গতিবেগ ৭০-৮০ কিলোমিটার প্রতি ঘন্টা হবে। কলকাতায় গতিবেগ ৬৫-৭৫ কিলোমিটার প্রতি ঘন্টা হতে পারে। এছাড়া পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, বর্ধমানের হাওয়ার গতিবেগ ৫০-৭০ কিলোমিটার প্রতি ঘন্টা হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

আগামীকাল দুই মেদিনীপুর জেলায় লাল সর্তকতা জারি করা হয়েছে। পাশাপাশি বাঁকুড়া, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা জেলায় কমলা সর্তকতা জারি করা হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে যে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদীয়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ, মালদহ এবং দার্জিলিঙে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button