বলিউডবিনোদন

বলিউডের কোন ছবির ক্ষেত্রে হয়নি, সবচেয়ে কম রেটিং থাকা সত্ত্বেও ইতিহাস গড়ল সলমনের ‘রাধে’

Advertisement
Advertisement

প্রতিবছর ইদে সলমন খানের ছবি মুক্তি পাবেনা তা কি হয়। করোনা আবহে সিনেমা হলে ব্লকবাস্টার সলমনের সিনেমা মুক্তি না পেলেও বাড়ি বসে কম খরচে সপরিবারের সিনেমা দেখার আনন্দ দিয়েছিলেন ভাইজান। এই অতিমারিতে বাড়ি বসেই সকল সিনে প্রেমীরা মন ভালো করতে চেয়েছিলেন। ভাইজানের ফ্যানেদের কাছে নতুন ছবির মুক্তি নিয়ে মনে ছিল বেশ আনন্দ। প্রভুদেবা পরিচালিত সলমান ‘রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ মোটেও আনন্দ দেয়নি কোনো ভক্তদের।

Advertisement
Advertisement

এই ছবিতে অভিনেত্রীর চরিত্রে দেখা গিয়েছে দিশা পাটানিকে। খলনায়কের চরিত্রে রয়েছেন রণদীপ হুডা। অন্য দিকে, একটি গানের দৃশ্যে দেখা গিয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজকে। এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন জ্যাকি শ্রফ। তবু এই ছবি কারোরই এই পছন্দ হয়নি। সমালোচকদের মতে এও সিনেমার গল্পে কোনো মাথামুণ্ডু নেই। অনেকে বলেছেন, ভাইজানের প্রতীক্ষিত এই ছবিটি আসলে সালমান খানের ‘ওয়ান্টেড’ ছবির সিক্যুয়াল ছাড়া কিচ্ছু নয়। চিত্র প্রেমীরা এই সিনেমা নিয়ে যতটা প্রত্যাশা করেছিলেন তা কিছুই হয়নি। আই এম ডি বি তে সলমানের রাধের রেটিং মাত্র ১.৮। যা অন্যান সিনেমার থেকে সবচেয়ে কম।

Advertisement

অথচ বক্স অফিসের দৌড়ে কিন্তু সলমানের রাধে তড়তড় করে এগিয়ে যাচ্ছে। সপ্তাহশেষে বিশ্বজুড়ে রাধের ব্যাঙ্কে ঢুকে গিয়েছে প্রায় ১৪ কোটি টাকা। বিশেষজ্ঞরা মনে করছেন এই বক্স অফিসে টাকার পরিমাণ আরও বাড়বে। না ভারতে এই সিনেমা চলেনি। বলিউডে এই সিনেমা মুখ থুবড়ে পড়লেও এই সিনেমা মুক্তি পেয়েছে মোট ৬৫টি দেশে। মালয়েশিয়া, শ্রীলঙ্কা, কানাডা, ব্রিটেন, অস্ট্রেলিয়াতে মুক্তি পেয়েছে এই সিনেমা। এমনকি এই সুপারফ্লপ ছবিটি অ্যাপেল টিভিতে দেখা যাচ্ছে রাধে। যেটা আজ পর্যন্ত বলিউডের অন্য কোনো ছবির ক্ষেত্রেই হয়নি। এর জন্যই সিনেমার ব্যবসা দারুণ।

Advertisement
Advertisement

আর দেশের ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে মাত্র ২৪৯ টাকাতে। তবু এদেশে দি সিনেমা সেভাবে ব্যবসা করতে পারেনি। বিভিন্ন পাইরেটেড সাইট থেকে রাধে ডাউনলোড করেই দেখে নিয়েছেন বহু দর্শক। আর এতেই মারাত্মকভাবে রেগে গিয়েছিলেন সাল্লু ভাই। এর প্রতিবাদে টুইট করেছিলেন। ছবির পাইরেটেড প্রিন্টের ছড়িয়ে দেওয়ার জন্য সরাসরি এফআইআর না করলেও পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছিল। আর সাইবার সেল থেকে তদন্ত করে বিভিন্ন ওয়েবসাইটে হানা দেওয়া হয়েছিল। কোথাও রাধের পাইরেটেড প্রিন্ট দেখতে পেলেই সেই সব ওয়েব সাইট বন্ধ করে দেওয়া হচ্ছে।

Advertisement

Related Articles

Back to top button