Today Trending Newsদেশনিউজরাজ্য

‘বাংলায় অক্সিজেন চাই, তা নাহলে পরিস্থিতি ভয়াবহ হবে’, কেন্দ্রকে চিঠি লিখলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় চিঠি দিয়ে কেন্দ্রকে জানিয়েছেন, বাংলায় আগামী এক সপ্তাহের মধ্যে ৫৫০ মেট্রিক টন অক্সিজেন প্রয়োজন হবে যা হলে পশ্চিমবঙ্গের পরিস্থিতি হবে ভয়াবহ।

Advertisement
Advertisement

রাজ্যে করোনাভাইরাস পরিস্থিতি ইতিমধ্যেই অত্যন্ত ভয়াবহ আকার ধারণ করেছে। অক্সিজেন প্রয়োজন পশ্চিমবঙ্গে, যদি অক্সিজেন না পাওয়া যায় তাহলে আগামী এক সপ্তাহের মধ্যে পশ্চিমবঙ্গের পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ হয়ে উঠবে। এই নিয়ে এবারের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে কড়া চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন, করণা মোকাবিলার জন্য পশ্চিমবঙ্গ সরকার অত্যন্ত উদ্বিগ্ন রয়েছে। এই পরিস্থিতিতে অক্সিজেন এর চাহিদা সব থেকে বেশি।

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গে অক্সিজেন যদি না পাওয়া যায় তাহলে রাজ্যের মেডিকেল অক্সিজেনের প্রয়োজন আরো বাড়বে। সেরকম হলে আগামী এক সপ্তাহের মধ্যে আরো খারাপ পরিস্থিতি হয়ে যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রকে লেখা চিঠিতে তিনি উল্লেখ করেছেন রাজ্যে আগামী ৭ দিনের মধ্যে প্রতিদিন ৫৫০ মেট্রিক টন করে অক্সিজেন প্রয়োজন হবে। বাংলায় এই মুহূর্তে ৪৭০ মেট্রিক টন করে অক্সিজেনের প্রয়োজনীয়তা রয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার বাংলার জন্য অক্সিজেনের পরিমাণ বাড়াক, এই জন্য আবেদন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্র কে চিঠি লিখেছেন।

Advertisement

Advertisement
Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য তার আগে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং স্বাস্থ্য সচিবের সঙ্গে কথা বলেছিলেন। কেন্দ্রীয় সরকারের অন্যান্য আধিকারিকদের সঙ্গে কথা বলে তিনি জানিয়েছিলেন পশ্চিমবাংলার ক্ষেত্রে অক্সিজেনের পরিমাণ এবং অক্সিজেনের বরাদ্দ আরো বাড়াতে হবে কেন্দ্রীয় সরকার কে। অক্সিজেনের পরিমাণ না বাড়ালে কোন ভাবে এই পরিস্থিতি মোকাবিলা করতে পারবেনা পশ্চিমবঙ্গ সরকার এইটাও তিনি জানিয়ে দিয়েছেন কেন্দ্রকে সরাসরিভাবে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের চিঠিতে উল্লেখ করেছেন বাংলায় ঠিক কত পরিমাণ অক্সিজেন প্রয়োজন লাগছে এবং বর্তমানে কতটা অক্সিজেন উৎপন্ন হচ্ছে। বাংলায় বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই অক্সিজেন প্লান্ট তৈরি করা হচ্ছে এবং সেই বিষয়টি তিনি কেন্দ্রের গোচরে এনেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখ করেছেন আগামী এক সপ্তাহের মধ্যে যদি রাজ্যে অক্সিজেনের প্রয়োজনীয়তা অনুযায়ী কেন্দ্রীয় সরকার অক্সিজেন না পাঠায় তাহলে রাজ্যে পরিস্থিতি অত্যন্ত খারাপ হয়ে যাবে। প্রসঙ্গত উল্লেখ্য, এই মুহূর্তে রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৪৩১ জন। রাজ্যে এক দিনে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ১১৭ জনের।

Advertisement

Related Articles

Back to top button