Today Trending Newsদেশনিউজ

হাসপাতালে অক্সিজেন পৌঁছাবে এবার Zomato, সঙ্গী Delhivery ও Paytm সংস্থা

অক্সিজেনের অভাবে গোটা দেশে প্রচুর করোনা রোগীর মৃত্যু হচ্ছে

Advertisement
Advertisement

চলতি বছরের এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে ধীরে ধীরে করোনার সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী হচ্ছে। নয়া মিউট্যান্ট স্ট্রেন আগের তুলনায় অনেক বেশি ভয়াবহ। এতে একদিকে যেমন সংক্রমণ বেড়ে গেছে ঠিক তেমনি অন্যদিকে লাফিয়ে বাড়ছে মৃত্যুহার। গোটাদেশে শুধুমাত্র শেষ ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ হয়েছে সাড়ে ৩ লাখের কাছাকাছি। বেহাল অবস্থা গোটা দেশের। এত সংখ্যক আক্রান্ত হওয়ায় পাওয়া যাচ্ছে না রোগীদের জন্য বেড। অভাব দেখা গেছে অক্সিজেনের। এই সংকটের সময় এবার দেশের পাশে দাঁড়ালো জোমাটো, ডেলহিভারি ও পেটিএম সংস্থা।

Advertisement
Advertisement

জানা গিয়েছে, জোমাটো কোম্পানির সমাজসেবী সংগঠন জোমাটো ফিডিং ইন্ডিয়া নতুন একটি অভিযান শুরু করেছে যার নাম দিয়েছে, “Help Save My India”। এই অভিযানে তারা কুরিয়ার সংস্থা ডেলহিভারি এর সাথে জোট বেঁধেছে যাতে তারা এই করোনা পরিস্থিতিতে অক্সিজেন সিলিন্ডার এবং প্রয়োজনীয় জিনিসপত্রের যোগান দিতে পারে হাসপাতালগুলোতে। ইতিমধ্যেই তারা তাদের অভিযানের জন্য ৫০ কোটির তহবিল গঠনের কাজ চালু করে দিয়েছে। তহবিল জমা নেয়ার জন্য জোমাটোর পাশে দাঁড়িয়েছে ডিজিটাল পেমেন্ট অ্যাপ ও ওয়ালেট পেটিএম। গতকাল রবিবার থেকেই তারা তাদের ৫০ কোটি তহবিল গঠনের কাজ শুরু করে দিয়েছে।

Advertisement

Advertisement
Advertisement

 

সংস্থার তরফে জানানো হয়েছে যে টাকা উঠে গেলেই তারা অক্সিজেন কনসেনট্রেটের যোগানের ব্যবস্থা শুরু করে দেবে। ডেলহিভারি এই উদ্যোগের জন্য তারা তাদের বিমান সংস্থার সঙ্গে যৌথভাবে অক্সিজেন আমদানির জন্য ভর্তুকিযুক্ত চার্টার্ড বিমান চালাবে। প্রসঙ্গত উল্লেখ্য, অক্সিজেনের অভাবে গোটা দেশ উদ্বেগে রয়েছে। দেশের রাজধানী দিল্লিতে প্রায় অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যু হচ্ছে। অনেক হাসপাতালে অক্সিজেন শেষ হয়ে যাওয়ার মুহূর্তে কাতর অনুরোধ করা হচ্ছে অক্সিজেন পাঠানোর জন্য। তাই এবার করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে একসাথে ময়দানে নামছে জোমাটো, ডেলহিভারি ও পেটিএম সংস্থা।

Advertisement

Related Articles

Back to top button