Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

“মীনাক্ষীর মধ্যে বুদ্ধদেবের ছায়া দেখতে পায়”, স্বীকারোক্তি বিমান বসুর

নন্দীগ্রাম কেন্দ্রে বাম নেত্রী হিসাবে নির্বাচনে দাঁড়িয়েছেন মীনাক্ষী মুখোপাধ্যায়ের

Advertisement
Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচনে এবার রাজ্যের সমস্ত রাজনৈতিক দল তাদের সর্বশক্তি দিয়ে প্রচার করেছে। এবারের নির্বাচনে যে তৃণমূল বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা বলার কোন অপেক্ষা রাখে না। তবে সংযুক্ত মোর্চা দলে একাধিক বাম তরুণ তুর্কি যোগদান করেছে যারা রীতিমতো নির্বাচনের ময়দানে প্রচারে ঝড় তুলেছিল। এবারে ব্যাটেলগ্রাউন্ড নন্দীগ্রাম থেকে বামফ্রন্ট প্রার্থী হয়েছিলেন মীনাক্ষী মুখোপাধ্যায়। একদিকে এই নন্দীগ্রামে তৃণমূল প্রার্থী ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে ছিলেন বিজেপির শুভেন্দু অধিকারী। দুজনের মাঝেই মীনাক্ষীর প্রচারে ঝড় দৃষ্টি আকর্ষণ করেছিল গোটা বঙ্গবাসী। এমনকি এবার ভোট প্রচারে তাকে পাওয়ার জন্য আলিমুদ্দিন স্ট্রিটে সবচেয়ে বেশি আবেদন করছে বলে জানা গিয়েছে।

Advertisement
Advertisement

এরই মাঝে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেছেন, “মীনাক্ষী মুখোপাধ্যায়ের মধ্যে প্রাক্তন রাজ্যের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের ছায়া দেখা যায়। বুদ্ধদেব যেভাবে স্বেচ্ছায় চাকরি ছেড়ে দিয়ে দলের সর্বক্ষণে কর্মী হয়ে দাড়িয়ে ছিলেন ঠিক তেমনি মীনাক্ষী এত শিক্ষিত হওয়ার পরেও চাকরি ছেড়ে সারাদিন নিজেকে বামপন্থায় নিয়োজিত করেছে।” এছাড়াও তিনি বলেছেন, “মীনাক্ষী যেভাবে এগোচ্ছে বুদ্ধ একই পথে এগো তো। বুদ্ধদেব একসময় স্কুল শিক্ষকের চাকরি ছেড়ে পার্টির সর্বক্ষণের কর্মী হয়েছিলেন। একই কাজ করছেন মীনাক্ষী মুখোপাধ্যায়। দলের প্রতি তাঁর অধ্যবসায় দেখে আমরা সকলেই খুশি।”

Advertisement

এছাড়াও মীনাক্ষীর ভূয়সী প্রশংসা করে বিমান বসু বলেছেন, “মীনাক্ষী যেখানে গিয়ে ভাষণ দিচ্ছে সেখানে মানুষের বোধগম্য হচ্ছে যে আগামীদিনে বামেদের স্বপ্ন কি। তিনি এছাড়াও বিভিন্ন সামাজিক কল্যান করছেন এবং অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে না। মীনাক্ষীর জন্য বামপন্থীর ভাবমূর্তি মানুষের কাছে আরো বেশি উজ্জ্বল হচ্ছে।”

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button