নিউজরাজ্য

দুপুরের পর যেসব জেলায় নামবে ঝেঁপে বৃষ্টি

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ বিকেলে ৩০-৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে

Advertisement
Advertisement

মার্চ মাস শেষ হয়ে গেলেও প্রবল দাবদাহে রীতিমতো নাজেহাল হচ্ছে বাঙালিরা। বাংলায় দিনের পর দিন তাপমাত্রার পারদ ক্রমশ লাফিয়ে বাড়ছে। ভ্যাপসা গরমে প্রাণ যেন ওষ্ঠাগত। তবে এই সময় স্বস্তির খবর শোনান আলিপুর আবহাওয়া দপ্তর। আজ অর্থাৎ শনিবার বঙ্গবাসী বিকেলের দিক থেকে কিছুটা হলেও স্বস্তি পাবে। আজকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সকাল থেকে দাবদাহে চরম অস্বস্তিতে পড়তে পারে সবাই।

Advertisement
Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে সকাল থেকে বেলা গড়ালে তাপমাত্রার পারদ চড়বে এবং অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি করবে। তবে বেলা গড়িয়ে বিকেল দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে। এছাড়াও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিকেলের দিকে ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়ার গতিবেগ হতে পারে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘন্টা। এর ফলে ভ্যাপসা গরম থেকে মুক্তি পেতে পারে বঙ্গবাসী।

Advertisement

গত সপ্তাহ থেকে প্রায় প্রতিদিন তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী ছিল। তাতে কিছুটা বিরাম মিলেছিল গতকাল অর্থাৎ শুক্রবার। শুক্রবারে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৯ ডিগ্রী সেলসিয়াস যা সাধারণের তুলনায় ১ ডিগ্রী বেশি ছিল। প্রসঙ্গত উল্লেখ্য, মার্চ মাসের শেষে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছিল। একদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৮ ডিগ্রী সেলসিয়াস। তবে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী শনি ও রবিবার বিক্ষিপ্ত বৃষ্টিপাত হলে তাপমাত্রার পারদ অনেকটাই নামতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button