নিউজপলিটিক্সরাজ্য

বিজেপির প্রার্থী তালিকায় শ্রাবন্তী থেকে বৈশালী, দেখুন কোন কেন্দ্রে কোন প্রার্থী

বালি আসন থেকে প্রার্থী করা হয়েছে বৈশালী ডালমিয়াকে, আগেও তিনি সেই কেন্দ্রের বিধায়ক ছিলেন

Advertisement
Advertisement

এবারে ঘোষণা হয়ে গেল বিজেপির আরো একদফা প্রার্থী তালিকা। এই প্রার্থী তালিকাতে রইল একের পর এক তারকাদের সমাহার। বেহালা পশ্চিম কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। মনে করা হয়েছিল প্রথমে সেই আসনে প্রার্থী করা হবে শোভন চট্টোপাধ্যায় কে। কিন্তু শোভন চেয়েছিলেন বেহালা পূর্ব আসন থেকে তাকে যদি প্রার্থী করা হয়। শোভন কে বাদ দিয়ে পায়েলকে প্রার্থী করার কারণে বিজেপি ত্যাগ করেছিলেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। কিন্তু তার পরেও এখনো পর্যন্ত আনুষ্ঠানিকভাবে শোভন চট্টোপাধ্যায়ের পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি। মনে করা হচ্ছে বেহালা পূর্ব আসনে শোভনকে প্রার্থী করবে ভারতীয় জনতা পার্টি। তবে এখনো পর্যন্ত তেমন কোনো সবুজ সংকেত পাওয়া যায়নি। অন্যদিকে, বেহালা পশ্চিমে এবারে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর সঙ্গে সরাসরি লড়াইয়ে অবতীর্ণ হবেন সদ্য বিজেপিতে যোগদান করা শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

Advertisement
Advertisement

এছাড়াও তৃণমূল ছেড়ে যারা যারা বিজেপিতে সামিল হয়েছিলেন তাদেরকে প্রার্থী তালিকা তে রাখা হয়েছে। ডোমজুড় থেকে প্রার্থী করা হয়েছিল রাজীব বন্দ্যোপাধ্যায়কে। এবার, সেই পথে হেটে বালিতে বিজেপি প্রার্থী করা হল বৈশালী ডালমিয়াকে। এই আসন থেকেই আগেরবার তৃণমূলের টিকিটে জয়লাভ করেছিলেন তিনি। কোচবিহার দক্ষিনে প্রার্থী হলেন নিখিল রঞ্জন দে। নাটাবাড়ি তে বিজেপি প্রার্থী হলেন মিহির গোস্বামী। শিবপুরে বিজেপি প্রার্থী হলেন হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী।

Advertisement

এছাড়াও ফালাকাটায় বিজেপি প্রার্থী হলেন দীপক বর্মন। সপ্তগ্রাম এ বিজেপি প্রার্থী হলেন দেবব্রত বিশ্বাস। বিজেপির একাধিক তারকা প্রার্থীর মধ্যে রয়েছেন বিশ্বজিৎ কুণ্ডু, বৈশাখী ডালমিয়া, সৈকত পাঁজা এবং অরিন্দম ভট্টাচার্য।ভোটের মুখে যারা যারা অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগদান করেছিলেন তাদেরকে প্রার্থী করা হলো।

Advertisement
Advertisement

এর আগে প্রবীর ঘোষাল এবং রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিজেদের কেন্দ্রের প্রার্থী করা হয়েছিল। সেই পথে হেটে এবারে বৈশালী ডালমিয়া কে তার পুরনো আসন থেকে প্রার্থী করল ভারতীয় জনতা পার্টি। অর্থাৎ এবারের নির্বাচনে তৃণমূল এবং বিজেপি দুটি দলের প্রার্থী তালিকা তে তারকাদের সমাহার চোখে পড়ার মতো।

Advertisement

Related Articles

Back to top button