নিউজরাজ্য

আগামী ২৪ ঘন্টায় যেসব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা

পশ্চিমী ঝঞ্জা এবং পূবালী হাওয়ার সংঘাতে রাজ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Advertisement
Advertisement

গতকাল থেকেই কলকাতা সহ সারা পশ্চিমবঙ্গে শুরু হয়েছে বৃষ্টির ভ্রুকুটি। দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গে রয়েছে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আকাশ মেঘলা থাকবে তাই তাপমাত্রা খুব একটা না পারলেও জলীয় বাষ্প বেশি হওয়ার কারণে অস্বস্তি বাড়তে পারে। বিকেলে অথবা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেই জানালো হাওয়া অফিস। বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হলো, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি।

Advertisement
Advertisement

আপেক্ষিক আদ্রতা পরিমাণ ৬০ থেকে ৯৩ শতাংশ থাকতে চলেছে। সন্ধ্যার দিকে ছিটে ফোঁটা বৃষ্টি হতে পারে। তবে গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম। গত ২৪ ঘন্টায় বাঁকুড়া, পুরুলিয়া, ঝারগ্রাম, মেদিনীপুর, মুর্শিদাবাদ, হাওড়া এবং নদিয়া সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে হালকা বৃষ্টিপাত হয়েছে বলে খবর। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের এই সমস্ত জেলাগুলিতে বৃষ্টিপাত চলতে থাকবে বলে জানা গিয়েছে।

Advertisement

অন্যদিকে উত্তরবঙ্গে আগামী তিন-চার দিন বৃষ্টিপাত হবে। পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা অনেকটা বেশি। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুরে বৃষ্টি হতে চলেছে। উত্তর পশ্চিম ভারতে পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে একটি অক্ষরেখা রয়েছে পশ্চিমবঙ্গে। এছাড়াও বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে পুবালি হাওয়া জলীয়বাষ্প নিয়ে ঢুকেছে রাজ্যে।

Advertisement
Advertisement

পশ্চিমী ঝঞ্জা এবং পূবালী হাওয়ার সংঘাতে রাজ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে চলেছে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়া বাবার সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে। এছাড়াও উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

Advertisement

Related Articles

Back to top button