Today Trending Newsকলকাতানিউজ

ফের বাড়ছে সংক্রমণ! করোনা মোকাবিলায় কলকাতা বিমানবন্দরের জারি হল নয়া নির্দেশিকা

Advertisement
Advertisement

কলকাতা: এবার দেশের মধ্যেই করোনা (Coronavirus) আক্রান্ত রাজ্য থেকে এলে হবে পরীক্ষা, কলকাতা বিমানবন্দরে (Kokata Airport) জারি নির্দেশিকা। করোনা আক্রান্ত দেশের ৪টি রাজ্য থেকে এলে পরীক্ষা করাতে হবে। যেসব রাজ্য থেকে এলে পরীক্ষা করতে হবে সেগুলি হল, মহারাষ্ট্র (Maharashtra), কেরল (Kerala), কর্নাটক (Karnataka) ও তেলাঙ্গানা (Telengana)। রিপোর্ট নেগেটিভ এলে তবেই প্রবেশের অনুমতি মিলবে। করোনা থেকে বাঁচতে নতুন নির্দেশিকা জারি করল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

Advertisement
Advertisement

প্রসঙ্গত,ভারতে নতুন করে বেড়েছে করোনা সংক্রমণ। দেশের পাঁচটি রাজ্যে গ্রাফ উর্ধ্বমুখী। তার মধ্যে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। এছাড়া রয়েছে কেরল, পঞ্জাব, তামিলনাড়ু ও কর্নাটক। পশ্চিমবঙ্গেও যাতে করোনার প্রকোপ না বাড়ে তাই কলকাতা বিমানবন্দরে চালু হয়েছে নতুন নির্দেশিকা। এই পাঁচটি রাজ্য থেকে বাংলায় এলেই যাত্রীদের আগে করোনা পরীক্ষা করাতে হবে। পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে তবেই ছাড়পত্র মিলবে।

Advertisement

পাঁচটি রাজ্যের মধ্যে মহারাষ্ট্র, কেরল ও পঞ্জাব নিয়ে সবচেয়ে বেশি উদ্বেগ রয়েছে। গত কালের রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজারটি নতুন সংক্রমণের ঘটনা ঘটেছে। তার মধ্যে ৮৬ শতাংশই আক্রান্ত হয়েছে ৫টি রাজ্য থেকে। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে এই খবর জানানো হয়েছে।

Advertisement
Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তথ্য অনুযায়ী, মহারাষ্ট্রে সবচেয়ে বেশি করোনার রিপোর্ট পাওয়া গিয়েছে। গত এক সপ্তাহে এই রাজ্যগুলিতে হু হু করে বেড়েছে সংক্রমণ। এছাড়া ছত্তিশগড় ও মধ্য প্রদেশেও বাড়ছে করোনার গ্রাফ। দেশের ৫টি রাজ্যকে করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে কেন্দ্র। যত বেশি সম্ভভ RT-PCR পরীক্ষা করানোর কথা বলা হয়েছে।RT-PCR করাতে হবে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টে ফলাফল নেতিবাচক এলেও।

Advertisement

Related Articles

Back to top button