নিউজরাজ্য

নর্দমায় পড়ে স্বাস্থ্যসাথী কার্ডের গুচ্ছ গুছ ফর্ম, অভিযোগের তির বিজেপির দিকে

Advertisement
Advertisement

পূর্ব মেদিনীপুর: সরকারি স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ডের ফর্ম গুচ্ছ গুচ্ছ পরে নর্দমায়! তাও আবার পূরণ করা ফর্ম! সরকারের (Govt) গাফিলতির জন্য এই ঘটনা? কটাক্ষ করে গেরুয়া শিবির। পাল্টা জবাব দেয় তৃণমূল (TMC), বিজেপির (BJP) চক্রান্ত ঘটেছে এটি।

Advertisement
Advertisement

শনিবার পূর্ব মেদিনীপুরের মহিষাদলের সিনেমা মোড়ের পরিতক্ত এলাকায় ঘটে এই ঘটনা। শনিবার সকালে কয়েকজন এলাকাবাসী সিনেমায় দেখতে পান গুচ্ছ গুচ্ছ কাগজ পড়ে। কিসের কাগজ সেটি জানার জন্য কৌতূহলবশত সেগুলি তুলে দেখেন তারা, পূরণ করা স্বাস্থ্যসাথী কার্ডের ফর্ম। ঘটনাস্থলে অবস্থিত এলাকাবাসীদের সূত্রের খবর, যতটা পরা গেছিল তার মধ্যে বেশিরভাগই ফর্মেই লেখা পূর্ব মেদিনীপুরের রামনগর ১ ব্লকের ঠিকানা।

Advertisement

এই ঘটনা নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করে বিজেপি দল বলে, সরকারের চূড়ান্ত গাফিলতির নিদর্শন পাওয়া গেল এই ঘটনা দিয়ে। স্বাস্থ্যসাথী কার্ড আসলে কোন কাজেরই নয় সেটি বুঝতে পেরেছে সাধারন মানুষ। বিশ্বাসঘাতকতা করেছে রাজ্য সরকার সাধারণ মানুষের সাথে, নিন্দা করেন বিভিন্ন বিজেপি কর্মী। অন্যদিকে পাল্টা জবাব দেয় তৃণমূল। বিজেপি সরকারের চক্রান্তে ঘটেছে এই ঘটনা বলে তাদের দাবি। জনগণদের ভুল চিন্তা ভাবনা মাথায় ঢোকানোর জন্য কিছু ফ্রম নর্দমায় ফেলে বোঝাতে চাইছেন যে স্বাস্থ্যসাথী কার্ড এর পরিষেবা আসলে মরীচিকা, কিন্তু স্বাস্থ্যসাথী কার্ড এর সুবিধা পাচ্ছেন রাজ্যের ১০ কোটি মানুষ।

Advertisement
Advertisement

বিজেপি ‘আয়ুষ্মান ভারত’ নিয়ে মাতামাতি করলেও, তার ৪০% প্রিমিয়াম রাজ্য সরকারকেই দিতে হচ্ছে। আর এদিকে স্বাস্থ্য সাথীকার্ডে ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসার সুবিধা পাবেন সাধারণ মানুষ, এই জ্বলছে বিজেপি। সরকারকে কালিমালিপ্ত করার জন্য চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে বিজেপি, বলেন তৃণমূল কর্মীরা

Advertisement

Related Articles

Back to top button