কলকাতানিউজরাজ্য

আজ থেকে আরও নামবে পারদ, শীতের আবহ থাকবে বেশ কয়েক দিন

Advertisement
Advertisement

কলকাতা: আজ, সোমবার (Monday) থেকে  তাপমাত্রা আরও কমতে পারে। বৃষ্টির (Rainfal) ফলে জাঁকিয়ে পড়বে ঠান্ডা। এমন পরিস্থিতি থাকার সম্ভাবনা বুধবার (Wednesday) পর্যন্ত। এমনই পূর্বাবাস আবহাওয়াবিদদের। শীত (Wimter) বিদায়ের কোনও লক্ষণ আপাতত নেই। চলতি সপ্তাহেও শীতের ঝোড়ো ব্যাটিং চলবে বলেই আলিপুর আবহাওয়া দফতরের তরফে অনুমান করা হয়েছে। রবিবার (Sunday) রাজ্যের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে৷

Advertisement
Advertisement

দিন কয়েক আগে উত্তুরে হাওয়ার হাত ধরে শৈত্যপ্রবাহের পরিস্থিত দেখা দিয়েছিল রাজ্য়ের বেশ কয়েকটি জেলায়। বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূমে জাঁকিয়ে শীত পড়েছিল। মাঝে রাজ্যে তাপমাত্রার বৃদ্ধি হয়েছে বেশ কিছুটা। রবিবার পর্যন্ত তাপমাত্রা সামান্য বাড়বে, এমনটাই জানানো হয়েছিল। তবে শীত বিদায়ের কোনও সম্ভাবনা নেই। সোমবার থেকে বুধবার পর্যন্ত ফের জাঁকিয়ে শীত পড়বে বাংলায়।

Advertisement

রবিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা ছিল। অনেক জায়গায় শনিবার রাত থেকে বৃষ্টিও হয়। সপ্তাহেত শেষে শীতের দাপটে ভাঁটা পড়লেও সোমবার থেকে ফের কলকাতার তাপমাত্রা নামবে। শুধু কলকাতারই নয়, পারদ পতন হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিমী হাওয়া এবং বিপরীত ঘূর্ণাবর্তের কারণে আর্দ্র এবং উষ্ণ হাওয়ার কারণে এমন পরিবর্তন।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button