আন্তর্জাতিকনিউজ

অবাক কাণ্ড! আমেরিকার ক্যালিফোর্নিয়ায় ভাঙা হল গান্ধী মূর্তি

Advertisement
Advertisement

ক্যালিফোর্নিয়া: আমেরিকার (America) আবারও রোষের কবলে জাতির জনক মহাত্মা গান্ধী (Mahatma Gandhi)।ক্যালিফোর্নিয়ায় ভেঙে, উপড়ে ফেলা হল গান্ধিমূর্তি। প্রসঙ্গত, এর আগে ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের সময় আক্রমণ এসেছিল গান্ধী মূর্তিতে। এই ঘটনায় ব্যাপক সাড়া পড়েছে আমেরিকার ইন্দো-আমেরিকান কম্যূউনিটিতে। তীব্র নিন্দা জানান প্রবাসী ভারতীয়রা। ঘৃণার বশে এই অপরাধ সংঘটিত হয়েছে। এমনটাই অভিযোগ তাঁদের।

Advertisement
Advertisement

যদিও এই ঘটনার পিছনে ক্যালিফোর্নিয়া পুলিশ অপরিচিত দুষ্কৃতীদের হাত, প্রাথমিক তদন্তে দাবি করেছে।স্থানীয় এক সংবাদমাধ্যম সূত্রে খবর, ছয় ফুট লম্বা আর ৬৫০ পাউন্ডের ব্রোঞ্জের এই মূর্তির মুখের অর্ধেকটা ভাঙা। পা থেকে উপড়ে মাটিতে ফেলে দেওয়া হয়েছে সেই মূর্তি।

Advertisement

পার্ককর্মীরা ২৭ জানুয়ারি সকালে সেই ভাঙা মূর্তি উদ্ধার করেন। খবর পেয়ে প্রশাসন তড়িঘড়ি সেই মূর্তি বাজেয়াপ্ত করে সংরক্ষণের ব্যবস্থা করেছে। নতুন করে সাজিয়ে ফের সেই মূর্তি যথাস্থানে বসানো হবে।স্থানীয় কাউন্সিলর লুকাস ফ্রেইখস এমনটাই জানিয়েছে।

Advertisement
Advertisement

পুলিশ সূত্রে পাওয়ার খবর অনুযায়ী, ঠিক কবে এই অপকর্ম করা হয়েছে, সেটা জানা যায়নি। তবে যথেষ্ট গর্হিত অপরাধ হিসেবে এই মূর্তি ভাঙাকে দেখছে পুলিশ। যেহেতু এই মূর্তি স্থানীয় প্রশাসনের সাংস্কৃতিক স্তম্ভ। তাই দোষীদের ধরতে তৎপর পুলিশ। সংবাদমাধ্যমকে জানান ডাভিস পুলিশের আধিকারিক পল ডরসভ।

Advertisement

Related Articles

Back to top button