নিউজপলিটিক্সরাজ্য

বিমল গুরুংয়ের ডানহাত কি এবার বিজেপি তে? পাহাড়ে উঠছে প্রশ্ন

বিমল গুরুংয়ের (Bimal Gurung) এককালীন ছায়াসঙ্গী তিলক চন্দ্র রোকা (Tilak Chandra Roka ) সম্প্রতি দলের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন

Advertisement
Advertisement

পাহাড়ে সম্প্রতি প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি আবার বিমল গুরুংয়ের ঘরে ঢুকে পড়লে বিজেপি? বিমল গুরুংয়ের (Bimal Gurung) গোর্খা জনমুক্তি মোর্চার মুখ্য কো-অর্ডিনেটর তিলক চন্দ্র রোকা (Tilak Chandra Roka) ইতিমধ্যেই দলের সমস্ত পদে ইস্তফা দিয়ে দিয়েছেন। এবারে পাহাড়ে গুঞ্জন শোনা যাচ্ছে, তিনি নাকি আর কিছুদিনের মধ্যে বিজেপিতে যোগ দিতে পারেন। তবে এই খবরটি এখনো আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।

Advertisement
Advertisement

এই তিলক চন্দ্র রোকা দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। ২০০৭ সালে যখন বিমল গুরুং দল প্রতিষ্ঠা করেছিলেন তখন তিনি তার সাথে যুক্ত ছিলেন। এক সপ্তাহ আগে গুরুং শিবিরের কয়েকজন বিজেপিতে নাম লিখিয়েছিলেন। তারপর এবারে তিলক ইস্তফা দিলেন। তার পরেই বিমল গুরুংয়ের মাথায় চিন্তার ভাঁজ।

Advertisement

পাহাড়ে গুঞ্জন, বিমল গুরুংয়ের একসময়কার ছায়াসঙ্গী এবারে যোগ দিতে চলেছেন বিজেপি শিবিরে। গত ১২ জানুয়ারি বিমল গুরুংয়ের রাজনৈতিক পরামর্শদাতা স্বরাজ থাপা (Swaraj Thapa), প্রাক্তন মুখপাত্র বিপি বাজগেইন, শাওয়ান রাই, এলএম থাপা সহ অনেক জন বিজেপিতে যোগদান করেছিলেন। এরপরেই প্রশ্ন ওঠে বেসুরো তিলকের দলবদল নিয়ে।

Advertisement
Advertisement

এক সময় বিমল গুরুং বিজেপির দিকে গিয়েছিলেন। কিন্তু এখন তিনি আবারও তৃণমূলের দিকে। এই বিষয়টি নিয়ে তিলক রোকা বলেছেন, ‘ কিভাবে আমি মানুষের কাছে তৃণমূল কংগ্রেসের জন্য ভোট চাইতে যাব? ২০১৭ তে পাহাড়ে আক্রমণ করেছিল রাজ্য সরকার। আমরা পৃথক গোর্খাল্যান্ডের দাবি করেছিলাম। কিন্তু পরিবর্তে আমার বিরুদ্ধে ১৪৯টি মামলা দায়ের করা হয়েছিল।”

Advertisement

Related Articles

Back to top button