নিউজপলিটিক্সরাজ্য

ভবানীপুরে হারের ভয়ে নন্দীগ্রামে প্রার্থী হচ্ছেন মমতা, দাবি বাংলা গেরুয়া শিবিরের

বিজেপি নেতা শমীক ভট্টাচার্য (Shamik Bhattacharya) বললেন, "যেখানেই উনি দাঁড়ান না কেন, উনি হারবেন"

Advertisement
Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আজ অর্থাৎ সোমবার নন্দীগ্রামের তেখালিতে জনসভা করছেন। সেখান থেকেই সবাইকে অবাক করে তিনি ঘোষণা করেছেন যে আসন্ন বাংলা বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামের প্রার্থী হয়ে লড়বেন তিনি। বঙ্গ রাজনীতিবিদরা এমন সম্ভাবনা কোনদিনও ভেবেই দেখিনি এর আগে। তবে মুখ্যমন্ত্রী ঘোষণার পর অনেকে মনে করেছে এটাই তৃণমূল সুপ্রিমোর মাস্টারস্ট্রোক। আবার মুখ্যমন্ত্রীর এই ঘোষণার তীব্র সমালোচনা করেছে বাংলার গেরুয়া শিবির। অনেকটা কটাক্ষের সুর তুলেছে সিপিএম ও।

Advertisement
Advertisement

এদিন নন্দীগ্রামের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রার্থী হওয়ার কথা ঘোষণা করলে বিজেপি তার তীব্র সমালোচনা করে। বিজেপি তৃণমূল সুপ্রিমোর সিদ্ধান্তকে বিদ্রুপ করে বলেছে, “ভবানীপুরে হারের সম্ভাবনা রয়েছে। তাই নন্দীগ্রাম থেকে ভোটের লড়াই এর কথা বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়।” এছাড়া বিজেপি নেতা শমীক ভট্টাচার্য মমতা বন্দ্যোপাধ্যায়কে পাল্টা চ্যালেঞ্জ দিয়ে বলেছেন, ভবানীপুরের জমি হারিয়ে উনি নন্দীগ্রামে প্রার্থী হচ্ছেন। ওনাকে আমরা নন্দীগ্রামেও হারাবো। যেখানেই উনি দাঁড়ান না কেন, উনি হারবেন। আর ২৯৪ আসনি কেন অনেকে প্রার্থী হতে হবে? এতে যেন আগে থাকতেই হার স্বীকার করে নেওয়া। আসন্ন বাংলা বিধানসভা নির্বাচনে বিজেপি ২০০ এর বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে।

Advertisement

অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেছেন, “অনেক রাজ্যের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী দুটি কেন্দ্র থেকে ভোটে লড়েন। এতে কোনো অন্যায় দেখছি না। উনি তো আর নিশ্চিত করে বলেননি যে নন্দীগ্রামে দাঁড়াবেন তিনি। আগে ওনার দলে পরামর্শদাতাদের সাথে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত জানাক। আর নন্দীগ্রামের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী আছে। আর মমতা বন্দ্যোপাধ্যায় যদি ২৯৪ টি আসলে তৃণমূল প্রার্থী হন, তাহলে নরেন্দ্র মোদিও ২৯৪ টি আসনে প্রার্থী।” এছাড়াও বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী বলেছেন, “ভবানীপুরে উনি জিতবেন না। সেটা বুঝতে পেরেছেন। ২৯৪ আসনে কাকে কোথায় দাঁড় করালে জিতবে তা ঠিক করতে পারলেন না। নিজে প্রার্থী হওয়ার ঘোষণা করে দিচ্ছেন। এইতো বিজেপির কাছে স্বপরাজয় ঘোষণা করে দেওয়ার সমান।”

Advertisement
Advertisement

প্রসঙ্গত আজ নন্দীগ্রামের তেখালিতে জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “ভবানীপুর আমার বড় বোন। নন্দীগ্রাম আমার মেজো বোন। ভবানীপুরকে আমি অবহেলা করছি না। ম্যানেজ করতে পারলে আমি ওখানে দাঁড়াবো। তবে আজ এখানে বলে গেলাম নন্দীগ্রামে আমি দাঁড়াবই।আমি নন্দীগ্রামকে ভালবাসি। আমি নন্দীগ্রাম থেকে লড়বো। সুব্রত বক্সীকে বলছি আমার নামটা নন্দীগ্রামে রাখতে।”

Advertisement

Related Articles

Back to top button