আন্তর্জাতিকদেশনিউজ

ভারতের পর ভ্যাকসিন পাবে বাংলাদেশ, শেখ হাসিনার সরকারকে আশ্বাস দিল মোদি সরকার

Advertisement
Advertisement

নয়াদিল্লি: শনিবার (Saturday) বিশ্বের বৃহত্তম টিকাকরণ (Vaccination) কর্মসূচি শুরু হয়েছে ভারতে (India)। প্রথম দিনই দেশে টিকা পেয়েছেন দেড় লক্ষেরও বেশি স্বাস্থ্যকর্মী। ইতিমধ্যে ভারতে তৈরি ভ্যাকসিন পেতে আগ্রহ প্রকাশ করেছে মায়ানমার (Mynmar), দক্ষিণ আফ্রিকা (South Aftica), ব্রাজিল (Brazil) সহ একাধিক দেশ। তবে ভারতের পর এ দেশ থেকে বাংলাদেশই (Bangladesh) প্রথম করোনা ভ্যাকসিন (Corona Vaccine) পাবেন। এমন আশ্বাসবাণী দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী।

Advertisement
Advertisement

শনিবার ছিল ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে একথা জানান দোরাইস্বামী। তিনি বলেন, দ্রুতই ভারত থেকে করোনাভাইরাসের ভ্যাকসিন বাংলাদেশে আসবে। ভ্যাকসিন আসার পর বাংলাদেশ সরকারের কাছে তা হস্তান্তর করা হবে। এরপর সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে।

Advertisement

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী  দাবি করেন, ‘বাংলাদেশে করোনার ভ্যাকসিন আসলে দুই দেশই লাভবান হবে। আর ভ্যাকসিনের ক্ষেত্রে ভারত বাংলাদেশকে অগ্রাধিকার দিচ্ছে।’ কবে নাগাদ বাংলাদেশ ভ্যাকসিন পেতে পারে? এমন প্রশ্নের উত্তরে ভারতীয় হাইকমিশনার বলেন- কবে, কীভাবে ভ্যাকসিন পৌঁছবে সেই টাইম শিডিউল নিয়ে কাজ চলছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button