নিউজরাজ্য

আগামী সোমবার থেকে মেট্রোতে চড়তে আর লাগবে না ই পাস, তবে লাগবে স্মার্টকার্ড

১৮ জানুয়ারি থেকে কলকাতায় মেট্রো চড়ার জন্য আর লাগবে না ই পাস

Advertisement
Advertisement

দীর্ঘদিন করোনা ভাইরাস প্যানডেমিক পরিস্থিতিতে কলকাতায় মেট্রো পরিষেবা ঠিকমতো চলছিল না। নতুন বছরের শুরুতে আবারও মেট্রো পরিষেবা পুরনো ছন্দে ফিরে আসতে চলেছে। এতদিন ধরে যাতায়াত করার জন্য ই পাস বাধ্যতামূলক ছিল। তবে এবার আগামী সোমবার অর্থাৎ ১৮ জানুয়ারি থেকে কলকাতায় মেট্রো চড়ার জন্য আর লাগবে না ই পাস। এখন সমস্ত যাত্রী শুধুমাত্র স্মার্ট কার্ড থাকলেই যাতায়াত করতে পারবে। তবে এখনই শুরু হচ্ছে না টোকেন পরিষেবা।

Advertisement
Advertisement

কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার অর্থাৎ ১৮ জানুয়ারি থেকে আগের তুলনায় বাড়ছে মেট্রোর সংখ্যা। এবার থেকে নোয়াপাড়া ও কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭ টায়। সারাদিনের মধ্যে শেষ মেট্রো চলবে রাত ১০ টায়। এই প্রসঙ্গে মেট্রো রেলের জেনারেল ম্যানেজার জানিয়েছেন, নিউ নরমালে মানুষকে এখন বাধ্য হয়ে কাজে বের হতেই হচ্ছে। তার জন্য তাদের ব্যবহার করতে হচ্ছে মেট্রো পরিষেবা। তাই ভিড় কমানোর উদ্দেশ্যে নতুন বছরের শুরুতে বাড়ানো হচ্ছে মেট্রো সংখ্যা। এখন প্রতিদিন ১২০ টি মেট্রো চলবে আপ ডাউনে। এছাড়াও স্বাভাবিকভাবেই ৭ মিনিট অন্তর করে আসবে মেট্রো।

Advertisement

আগে মেট্রো পরিষেবা নিতে গেলে সব রকম যাত্রীদের জন্য ই পাস বাধ্যতামূলক ছিল। প্রথমে এই নিয়ম থাকলেও কিছুদিন আগে থাকতে শুধুমাত্র যুবক যাত্রীদের জন্য ই পাস লাগত। তবে এবার থেকে সব যাত্রী বিনা ই পাস নিয়ে যাতায়াত করতে পারবে। তবে এখনই চালু হচ্ছে না টোকেন। যে সমস্ত যাত্রীর কাছে স্মার্টকার্ড আছে, তারাই একমাত্র মেট্রোতে সফর করতে পারবেন।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button