আন্তর্জাতিকনিউজ

মাঝরাতে হঠাৎ ব্ল্যাক আউট পাকিস্থানে

Advertisement
Advertisement

ইসলামাবাদ: হঠাত্‍ ব্ল্যাক আউট (Black Out) পাকিস্তান (Pakistan)! গতকাল, শনিবার (Saturday) গভীর রাতে দেশটির একটি বড় অংশ অন্ধকার হয়ে যায়। জানা গিয়েছে, বিদ্যুত্‍ বণ্টন সিস্টেমে বড়সড় বিপর্যয়ের জেরেই এই বিপত্তি। যার নির্যাস, পাকিস্তানের বড় অংশই সম্পূর্ণ অন্ধকার হয়ে যায়।

Advertisement
Advertisement

পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিদ্যুৎ সংযোগ চলে যায় করাচি, লাহৌর, ইসলামাবাদ, রাওয়ালপিণ্ডি, পেশোয়ার, মুলতান, কোয়েটা, ফয়সলাবাদ, মুজফ্ফরগড়, নারোয়াল, ভাক্কার, কবিরওয়ালা, খানেওয়ালা, ভাওয়ালপুর এবং সুক্কুর-সহ দেশের ১১৪টি শহরে।

Advertisement

ইসলামাবাদের ডেপুটি কমিশনার হামজা শফকত ট্যুইট করেন, বিদ্যুত্‍ বণ্টন সিস্টেম হঠাত্‍ ৫০ থেকে পড়ে যায় শূন্যে। তার জেরেই এই ব্ল্যাক আউট। পাকিস্তানের বিদ্যুত্‍ মন্ত্রী আয়ুব খানের কথায়, হঠাত্‍ কেন এমন হল, আমরা খোঁজ নিচ্ছি।

Advertisement
Advertisement

প্রাথমিক খবর অনুযায়ী, সিন্ধ প্রদেশের গুড্ডু পাওয়ার প্ল্যান্টে প্রথম বিভ্রাট হয় রাত ১১টা ৪১ মিনিটে। পাক সংবাদ মাধ্যম জিও নিউজ জানাচ্ছে, ৫০০ কেভিএ ট্রান্সমিশন লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার কারণে পাকিস্তান জুড়ে ব্ল্যাকআউট হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হতে বেশ কিছু ক্ষণ সময় লাগতে পারে। আজ অর্থাত্‍ রবিবার সকাল ৮টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে। দেশের মানুষকে শান্ত থাকার অনুরোধ জানানো হয়েছে সরকারের তরফে।

এর আগে ২০১৫ সালে পাকিস্তানের ৮০ শতাংশ অংশে হঠাত্‍ ব্ল্যাক আউট হয়েছিল। বালুচিস্তানে ট্রান্সমিশনে বিচ্ছিন্নতাবাদিদের হামলার জেরে সে বার অন্ধকার হয়েছিল পাকিস্তান।

Advertisement

Related Articles

Back to top button