নিউজপলিটিক্সরাজ্য

উপাচার্য যদি পাগলামি না ছাড়ে তাহলে বিশ্বভারতী কে নিয়ে রাজনীতি করতে হবে, হুঁশিয়ারি অনুব্রতর

Advertisement
Advertisement

এবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কে নিয়ে সরাসরি রাজনীতি করছে বিজেপি। এই অভিযোগে এবার সরব হলেন শাসকদল তৃণমূলের অন্যতম নেতা অনুব্রত মণ্ডল। অনুব্রত এদিন বললেন, রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে রাজনীতি করছে বিজেপি। তার অপমান করা হচ্ছে। পাশাপাশি তিনি বিশ্বভারতীর উপাচার্য কে পাগল বলে কটাক্ষ করেছেন। এবার বিশ্বভারতী কে নিয়ে সরাসরি রাজনীতি করার হুঁশিয়ারি দিয়ে দিলেন তিনি।

Advertisement
Advertisement

বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বললেন,”স্বরাষ্ট্রমন্ত্রী একশোবার বিশ্বভারতী তে আসতে পারেন। তবে যেখানে বসে তিনি ভিজিটরস বুকে লিখলেন সেটা রবীন্দ্রনাথের। আমরা এর ধিক্কার জানাই। বাঙালিকে শেষ করা মুশকিল। বিশ্বভারতীর ভিসি একজন পাগল। তিনি যখন যা ইচ্ছা করবেন তা আমরা মানবো না। এতদিন আমরা বিশ্বভারতী কে নিয়ে কোন রাজনীতি করিনি কিন্তু যদি ভিসি পাগলামি না ছাড়েন, তাহলে আমরা বিশ্বভারতীতে ঢুকে পতাকা লাগিয়ে দেব।”

Advertisement

গত রবিবার বীরভূম সফরে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে গিয়ে তিনি রতন পল্লীতে বাসুদেব বাউল এর বাড়িতে মধ্যাহ্নভোজ করেছিলেন। পাশাপাশি তিনি শিব মন্দিরে পুজো দিয়েছিলেন। ডাকবাংলো মোড় থেকে চৌরাস্তা পর্যন্ত রাস্তায় রোড শো করেছিলেন অমিত শাহ। এই রোড শো এর পাল্টা হিসেবে আগামী ২৯ ডিসেম্বর রোড শো করলেন মমতা ব্যানার্জি।

Advertisement
Advertisement

তারমধ্যে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল দাবি করেছেন, মমতা ব্যানার্জি র রোড শোতে ওই বাসুদেব বাউল এর থাকার সম্ভাবনা আছে। তবে বীরভূমের লাল মাটিতে নির্বাচনের ঠিক আগে রোড শো রাজনৈতিক মহলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় হতে চলেছে। এখানে দেখা যাবে শাসকদল তৃণমূল বীরভূমে ঠিক কতটা অ্যাডভান্টেজ নিয়ে আছে।

Advertisement

Related Articles

Back to top button