নিউজপলিটিক্সরাজ্য

রবীন্দ্রনাথের জন্মস্থান নাকি বিশ্বভারতী, নড্ডার বিতর্কিত টুইটের বিরোধিতায় মিছিল তৃণমূলের

Advertisement
Advertisement

প্রথমে ছিল বিদ্যাসাগর এবারে রবীন্দ্রনাথ। বাংলার গর্ব কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান নিয়ে এবারে বেফাঁস মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। আর সেই মন্তব্যকে হাতিয়ার করে ভোটের আগে পথে নামছে বঙ্গের শাসকদল তৃণমূল।

Advertisement
Advertisement

বুধবার রাজ্য সফরে দুই দিনের জন্য বাংলায় এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। বাংলাতে আসলে রবীন্দ্রনাথকে নিয়ে কথা বলাতো মাস্ট। এই কারণে রবীন্দ্রনাথের জন্ম ভূমিতে এসে তার জন্মস্থান নিয়ে একটি মন্তব্য করলেন জেপি নড্ডা। কিন্তু সেই মন্তব্য নিয়ে শোরগোল পড়ে গিয়েছে বর্তমানে রাজ্য রাজনীতিতে। বঙ্গ সফরে এসে বিজেপির সর্বভারতীয় সভাপতি মন্তব্য করেছেন, রবীন্দ্রনাথের জন্মস্থান নাকি বিশ্বভারতী। আর সেই মন্তব্যের পরেই এটিকে হাতিয়ার করে ভোটের আগে পথে নেমেছে তৃণমূল। এদিন দুপুরে হাজরা থেকে কালীঘাট পর্যন্ত একটি মিছিল অনুষ্ঠিত করা হয়েছে। এই মিছিল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং তৃণমূল কর্মীরা প্রায় সকলেই এই মিছিলে যোগদান করেছেন বলে জানা গিয়েছে।

Advertisement

তৃণমূল সূত্রের খবর, কলকাতাসহ রাজ্যের সর্বত্র আমরা লজ্জিত। আমরা ক্ষমাপ্রার্থী স্লোগান তুলে মিছিল-সমাবেশ করব। বিজেপির সর্বভারতীয় সভাপতির টুইটের স্ক্রিনশট নিয়ে এদিন তৃণমূলের তরফে একটি টুইট করা হয়। সেখানে লেখা হয়, বহিরাগতদের বাংলাতে আসার আগে একটু হোম ওয়ার্ক করার প্রয়োজন ছিল। বিশ্বভারতী রবীন্দ্রনাথের জন্মস্থান নয়। বরং সেটি হল জোড়াসাঁকো।

Advertisement
Advertisement

প্রসঙ্গত বিজেপির অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ” রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে ধারণা বিনিময় করা গণতন্ত্রের সৌন্দর্য। পশ্চিমবঙ্গ তার ধারণাগুলি বিনিময়ের জন্য পরিচিত। বিশ্বভারতী হলেন রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান : শ্রী JPNadda জি।” এই একটি টুইট বিজেপি নেতা রাজু ব্যানার্জিও শেয়ার করেছেন। তবে পরবর্তীতে বিজেপির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ওই বিতর্কিত টুইট ডিলিট করে দেওয়া হয়। যদিও শুধুমাত্র তৃণমূল না, অন্যান্য অনেক রাজনৈতিক দল ওই বিতর্কিত স্ক্রিনশট নিয়ে বিজেপিকে বিধতে ছাড়েনি।

অন্যদিকে বিজেপির অভিযোগ, বিজেপির সর্বভারতীয় সভাপতির মন্তব্যকে ভুলভাবে ব্যাখ্যা করেছে তৃণমূল নেতৃত্ব। সঙ্গে তারা টুইট করে বসিরহাটের তৃণমূল সাংসদ এবং তৃণমূল নেতৃত্ব কে ট্যাগ করে একটি ভিডিও শেয়ার করেছে। যেখানে শোনা যাচ্ছে, বিজেপি রাজ্য সভাপতি জেপি নড্ডা বলছেন,”বিশ্বভারতী এখানে। যদিও এই টুইট বিনিময় নিয়ে বর্তমানে বেশ সরগরম রাজ্য রাজনীতি।

Advertisement

Related Articles

Back to top button