নিউজপলিটিক্সরাজ্য

স্বচ্ছ নির্বাচনের কথা বললেই কারো কারো ভুরু কুঁচকে যায়, কল্যাণকে পাল্টা রাজ্যপালের

Advertisement
Advertisement

এদিন তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের জবাব দেওয়ার মাধ্যমে আবারও নতুন করে বিতর্ক উস্কে দিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। রাজ্যপালের দাবি ছিল, পশ্চিমবঙ্গের তৃণমূল নেতৃত্ব নাকি তার টুইটের ভাষা বুঝতে পারেনি। বৃহস্পতিবার সন্ধ্যায় একটি দীর্ঘ প্রেস বিবৃতিতে রাজ্য সরকারের বিরুদ্ধে পাল্টা ১৩ দফা অভিযোগ করতে দেখা যায় রাজ্যপাল কে।

Advertisement
Advertisement

নাম না করে তিনি এদিন রাজ্যের শাসকদলের তুমুল সমালোচনা করেছেন। উল্লেখ করেছেন,”স্বচ্ছ এবং অবাধ নির্বাচন গণতন্ত্রের ভিত্তি। আর যদি নির্বাচন স্বচ্ছ না হলো তাহলে গণতন্ত্র টিকবে না। আর স্বচ্ছ নির্বাচনের কথা বললেই কারো কারো ভুরু কুঁচকে যায়।”

Advertisement

তার আরো অভিযোগ,”সাংবিধানিক নির্দেশ সম্পূর্ণরূপে পালন করে আমি মানুষের সেবাতে ব্যস্ত। আমি রাজনৈতিক হিংসা নিয়ে প্রশ্ন তুলেছি। কৃষকরা তাদের প্রাপ্য পাচ্ছেন না। এই নিয়ে আমি প্রশ্ন তুলেছি। রাজ্যে মানবাধিকার ভূলুণ্ঠিত।”

Advertisement
Advertisement

প্রসঙ্গত, বৃহস্পতিবার তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠকে যোগ দিয়ে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, রাজ্যপালের সঙ্গে নাকি দুষ্কৃতী যোগ রয়েছে। কল্যান আরো অভিযোগ জানিয়েছেন, রাজ্যপাল পুলিশের কাজে বাধা দিচ্ছেন। এছাড়াও, আর্থিক তছরুপের অভিযোগে গ্রেপ্তার গোবিন্দ আগরওয়াল এবং সুদীপ্ত রায় চৌধুরীকে মদদ দিচ্ছেন জগদীপ ধনকর। এছাড়াও কল্যাণ কলকাতা পুলিশের কাছে রাজ্যপালের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার আবেদন জানিয়েছেন।

Advertisement

Related Articles

Back to top button