আন্তর্জাতিকনিউজ

বিল গেটসকে পেছনে ফেলে কোটিপতির তালিকায় দুই নম্বরে উঠে এসেছেন অ্যালেন মাস্ক

Advertisement
Advertisement

ধন-সম্পদের নিরিখে বিল গেটসকে পেছনে ফেলে দুই নম্বরে নিজের জায়গা করে নিলেন অ্যালেন মাস্ক। তিনি ‘টেসলা’, ‘স্পেস এক্স’-এর কর্ণধার। এক নম্বরে রয়েছেন আমাজন কর্তা জেফ বেজোস। আর দু নম্বরে মাস্ক উঠে আসার কারণে তিন নম্বরে নেমে গিয়েছেন মাইক্রোসফ্ট কর্ণধার বিল গেটস। তবে এই তালিকায় দশ নম্বরে রয়েছেন শিল্পপতি মুকেশ আম্বানি।

Advertisement
Advertisement

প্রতি বছর কোটিপতিদের তালিকা যারা ঘোষণা করে সেই ব্লুমবার্গ বিলিওনেয়ার ইনডেক্স এ বছরও এই তালিকা প্রকাশ করেছে। করোনা পরিস্থিতির মধ্যে এ বছর ৫০০ জনের কোটিপতি তালিকা প্রকাশ করা হয়েছিল, যার মধ্যে বিল গেটসকে পেছনে ফেলে এগিয়ে গিয়েছেন মাস্ক। জানা গিয়েছে, বছরের শুরুতে তিনি ছিলেন তালিকার ৩৫ নম্বরে। আর বছরের শেষ লগ্নে এসে তিনি কিনা উঠে এলেন দুই নম্বরে।

Advertisement

কিন্তু ৩৫ নম্বর থেকে দুই নম্বরে আসাটা কি এতটাই সহজ ছিল? নাকি সৌভাগ্যক্রমে তিনি দুই নম্বরে উঠে এসেছেন? কিছুটা সৌভাগ্য তো বটেই। ৩৫ নম্বর থেকে দুই নম্বরে উঠে আসার জন্য সবচেয়ে বেশি যে জিনিসটিকে ধন্যবাদ দেওয়া উচিত, সেটি হল টেসলা কোম্পানির চড়চড় করে বেড়ে যাওয়া শেয়ারের দাম, যা মাস্ককে ৩৫ নম্বর থেকে দুই নম্বরে এনে দাঁড় করিয়েছে। আর বিশ্বের কোটিপতি তালিকায় নিজেকে দুই নম্বরে দেখে স্বভাবতই খুশি অ্যালেন মাস্ক।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button