খেলানিউজফুটবল

ভবিষ্যতে ফেডারেশনের সভাপতি হতে চান বাইচুং ভুটিয়া

Advertisement
Advertisement

কলকাতা: ফুটবলার হিসেবে তিনি বাংলাকে অনেক কিছু দিয়েছেন। এমনকি বাঙালি না হয়েও বাংলার সঙ্গে তাঁর যেন আত্মার সম্পর্ক। কখনও মোহনবাগান আবার কখনও ইস্টবেঙ্গলের জার্সিতে দুরন্ত গতিতে পায়ে ফুটবল নিয়ে ছুড়তে দেখা গিয়েছে তাঁকে। তিনি  বাইচুং ভুটিয়া। সম্প্রতি  খোলামেলা বাইচুং নিজের একটি মনের কথা সর্বসমক্ষে প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ভবিষ্যতে নিজেকে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি হিসাবে দেখতে চান। এমনই ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। ফেসবুকের এক প্রশ্ন ও উত্তর পর্বে তিনি এ কথা বলেছেন।

Advertisement
Advertisement

কিন্তু ফেডারেশনের সভাপতি পদে লড়াই করতে হলে বেশ কিছু শর্ত পূরণ করতে হবে তাঁকে। না হলে ইচ্ছা প্রকাশ করেও, কোনও লাভ হবে না। সেক্ষেত্রে যে কোনও রাজ্য সংস্থার শেষ ১২ বছরের মধ্যে অন্তত চার বছর তাঁকে সভাপতি অথবা সচিব থাকতে হবে। আর তা না হলে, তাঁকে চার বছরের জন্য ফেডারেশনের কার্যকরী কমিটির সদস্য থাকতে হবে।

Advertisement

এই মুহূর্তে তিনি, তাঁর নিজের নামে বাইচুং ভুটিয়া স্কুলের ও সিকিম ইউনাইটেড ক্লাবের গ্রাসরুট প্রজেক্ট নিয়ে ব্যস্ত।দশকের পর দশক খেলার পর ২০১১ সালে ভারতীয় ফুটবল থেকে অবসর নেন বাইচুং ভুটিয়া। যেই সময় তিনি খেলতেন, এবং তিনিই ছিলেন ভারতীয় ফুটবলের পোস্টার বয়।

Advertisement
Advertisement

প্রিয়রঞ্জন দাসমুন্সি অসুস্থ হওয়ার পর ২০০৮ সালে ফেডারেশনের সভাপতি হয়ে আসেন প্রফুল প্যাটেল। ২০১২ ও ২০১৬ সালে তিনিই সভাপতি ছিলেন। এখনও আছেন। কিন্তু স্পোর্টস কোড অনুযায়ী এক পদে বছরের পর বছর কেউ থাকতে পারবেন না। তিনটে টার্মের বেশি হলেই তাঁকে সরে যেতে হবে। এখন ভবিষ্যতে তিনি সত্যি সত্যি ফেডারেশনের সভাপতি হবেন কিনা, তার উত্তর দেবে সময়।

Advertisement

Related Articles

Back to top button