নিউজপলিটিক্সরাজ্য

বিমল সর্মথকরা অতর্কিতে হামলা চালিয়েছে, অভিযোগ বিনয় তামাং শিবিরের

Advertisement
Advertisement

বিমল গুরুং এবং বিনয় তামাং এই দুজনকে নিয়ে বর্তমানে পাহাড়ের রাজনীতি বেশ সরগরম। চলছে অভিযোগ পাল্টা অভিযোগের পর্ব। কলকাতায় এসে তৃণমূলকে সমর্থন করার কথা ঘোষণা করেছিলেন বিমল গুরুং। কিন্তু সেই মুহূর্তেই বিমল এর বিরোধিতা করে গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং শিবির। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকেও এরকম ইঙ্গিত দেন বিনয় তামাং। এবারে, বিনয় শিবিরের একজন যুবক কর্মীকে কুকরি দিয়ে কোপানোর অভিযোগ উঠল বিমল গুরুং শিবিরের বিরুদ্ধে।

Advertisement
Advertisement

রাজ্যপাল জগদীপ ধনখর বর্তমানে পাহাড়ে অবস্থান করছেন। ঠিক সেই সময়ে বিমল গুরুঙ্গ, বিনয় তামাং শিবিরের মধ্যে সমস্যা সৃষ্টি হওয়ায় বিপাকে দুই গোষ্ঠী। পাহাড়ে বিমল পন্থী এবং বিনয় পন্থীদের মধ্যে সংঘর্ষ চলছে। তারই মধ্যে বিমল পন্থীদের বিরুদ্ধে অভিযোগ বিপরীত শিবিরের একজনকে কুপিয়ে তার ওপর হামলা চালানোর।

Advertisement

ঘটনাটি বানেশভাক চা-বাগানের। সেখানে এদিন গুরুং পন্থীদের সভা ছিল। সেই সভায় বিমল পন্থীরা হামলা চালায় বলে অভিযোগ। কিন্তু সেই হামলার পাল্টা, বিমলের সমর্থকরা কুকরি আগ্নেয়াস্ত্র দিয়ে বিনয় শিবিরের উপরে হামলা চালায়। তাদের এই অতর্কিত হামলাতে অনেকেই আহত হয়েছেন। যে যুবককে তারা কুপিয়ে ছিলেন, তাকে বর্তমানে দার্জিলিং সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement
Advertisement

থানায় বিমল পন্থীদের বিরুদ্ধে পুলিশি অভিযোগ দায়ের করা হয়েছে। বিনয় শিবিরের অভিযোগ, বিকেল ৪ টে নাগাদ এই সভা ছিল। সেখানেই এই হামলা চালানো হয়। বিমল গুরুংকে যাতে পাহাড়ে প্রবেশ করতে না দেওয়া হয় সেই মর্মে তারা অভিযোগ জানিয়েছেন। অবিলম্বে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন বিনয় তামাং নিজে।

Advertisement

Related Articles

Back to top button