আন্তর্জাতিকনিউজ

ভোট কারচুপির অভিযোগে সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি ডোনাল্ড ট্রাম্পের

Advertisement
Advertisement

নিউইয়র্ক: মঙ্গলবার আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন হয়ে গিয়েছে। তবে করোনা পরিস্থিতির কারণে ডাকবাক্সে বেশির ভাগ মানুষ ভোট দেওয়ার ফলে গণনায় বেশ কিছুটা সময় লাগবে বলে হোয়াইট হাউস সূত্রে জানা গিয়েছে। তবে শেষ পাওয়া খবর পর্যন্ত প্রেসিডেন্ট পদে হাড্ডাহাড্ডি লড়াই চালাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প এবং জো বাইডেন। এখনও পর্যন্ত অল্পসংখ্যক ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন। তাই যত সময় যাচ্ছে ততই চিন্তার ভাঁজ পড়ছে ট্রাম্পের কপালে। ভোটে কারচুপি করা হয়েছে, এমন অভিযোগ এনে সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি দিয়েছেন ট্রাম্প।

Advertisement
Advertisement

শেষ পাওয়া খবর বলছে ২২১ ইলেক্টোরাল ভোটে এগিয়ে রয়েছেন জো বাইডেন। অন্যদিকে ২১৪টি ইলেক্টোরাল ভোট পেয়েছেন ট্রাম্প। এর ফলে কার্যত সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি দিলেন তিনি।

Advertisement

ট্রাম্প বলেছেন, ‘রিপাবলিকান দল জিততে চলেছে। সেটা ঘোষণা হওয়ায় শুধু সময়ের অপেক্ষা।। কিন্তু তার আগেই ডেমোক্র্যাটরা যেভাবে বিভিন্ন জায়গায় জিতে গিয়েছে এই ঘোষণা করছে, তা আইনবিরোধী। মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দাদের ঠকাচ্ছে ডেমোক্র্যাটরা। এটা জালিয়াতি। হঠাৎ করে কিছু ব্যালট আসছে, আর তারপরেই ওরা জিতছে। এটা হতে দেওয়া যায় না। আমরা এটা হতে দেব না। তাই ভোট কারচুপির অভিযোগে আমরা সুপ্রিম কোর্টে যাব।’ এভাবেই কার্যত ডেমোক্র্যাটকে নিশানা করেছেন ট্রাম্প।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button