Today Trending Newsদেশনিউজ

দেশের প্রথম সি-প্লেন, আজ পরিষেবা উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Advertisement
Advertisement

গুজরাট সফরে গিয়ে আজ দেশের প্রথম সি-প্লেনের উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী। শনিবার আমেদাবাদের সবরমতি রিভারফ্রন্ট থেকে স্ট্যাচু অফ ইউনিটি সংযোগকারী এই জলবিমান পরিষেবার উদ্ধোধন করেন তিনি। এই জলবিমান পরিষেবা এই অঞ্চলের পর্যটকের সংখ্যা বাড়িয়ে তুলবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। এরই সাথে জানা গিয়েছে যে এই এই সামুদ্রিক বিমানের পরিষেবা দেবে স্পাইস জেট।

Advertisement
Advertisement

সূত্র হতে জানা গিয়েছে যে, প্রায় ২২০ কিমি পথ পাড়ি দিতে কেবল ৪৫ মিনিট সময় নেবে এই সি-প্লেন। দিনে চারবার এই সামুদ্রিক উড়ান যাতায়াত করবে আহমেদাবাদ থেকে কেভিডিয়া পর্যন্ত। মোট যাত্রী থাকবে ১২ জন। তবে বিমান কর্মী সমেত ১৯ জন নিয়ে চলতে সক্ষম এই উড়ান বলে জানা গিয়েছে। আরও জানা গিয়েছে যে গ্রাহক টিকিট বুক করতে পারবেন অনলাইনেই। সাধারন মানুষের জন্য টিকিট মুল্য ১,৫০০ টাকা থেকে শুরু। তবে দাম নির্ভর করছে চাহিদার ওপর অর্থাৎ চাহিদা অনুযায়ী দাম বাড়ানো হতে পারে।

Advertisement

রাজ্যের পর্যটন শিল্পে এই সি-প্লেন বিশেষ ভূমিকা নিতে চলেছে বলে আশা বিশেষজ্ঞদের। তবে যাই হোক, অ্যাডভেঞ্চার প্রেমীদের কাছে বেশ একটা আকর্ষণের কারন হয়ে দাড়াতে চলেছে এই সি প্লেন। মনে করা হচ্ছে যে এই জলবিমানের অনুপ্রেরণা নেওয়া হয়েছে মলদ্বীপ থেকে। সেখানে এই ধরনের সি-প্লেন অনেকটাই জনপ্রিয়। জানা গিয়েছে যে, কেবল গুজরাটেই নয়। এই ধরনের সি-প্লেন চালুর পরিকল্পনা রয়েছে উত্তরাখন্ড, আন্দামান এবং অসমেও।

Advertisement
Advertisement

প্রথমবারের উড়ানে কেভিডিয়া থেকে এই বিমান করে আহমেদাবাদ যান প্রধানমন্ত্রী মোদি। সূত্র হতে জানা গিয়েছে যে, আহমেদাবাদ থেকে কেভাডিয়ায় সর্দার বল্লভ ভাই প্যাটেলের স্ট্যাচু অফ ইউনিটি পর্যন্ত চলবে এই সামুদ্রিক বিমান। অন্যদিকে আজ দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী বল্লভভাই প্যাটেলের জন্মদিবস। দেশের ওপর তার অবদান মনে করে তাঁর ১৪৫ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। তারপর তিনি অংশ নেন কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী এবং CAPF এর সদস্যদের একতা দিবসে।

Advertisement

Related Articles

Back to top button