কলকাতানিউজরাজ্য

করোনা বিধি মানা হচ্ছে কিনা জানতে প্যান্ডেল পরিদর্শনে বেড়িয়ে পড়লেন যুগ্ম পুলিশ কমিশনার

Advertisement
Advertisement

সব মিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। পুজোয় যাতে কোন অসুবিধা না হয় তার জন্য আগের থেকেই নেওয়া হচ্ছে ব্যবস্থা। হাতে আর মাত্র আট দিন, তাই করোনা বিধি মানা হচ্ছে দেখতে মণ্ডপ পরিদর্শনে গেলেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার শুভঙ্কর সিন্হা সরকার। উত্তর ও দক্ষিণের  একাধিক মন্ডপ আজ দর্শন করা হয়।

Advertisement
Advertisement

কুমোরটুলি পার্ক থেকে সন্তোষ মিত্র স্কোয়ার এদিন কোনোটাই বাদ যায়নি। পরে দক্ষিণের বোসপুকুর শীতলা মন্দির পুজো থেকে  একডালিয়া এভারগ্রিন খতিয়ে দেখেন এনারা। কিছু দিন আগেই বলা হয় উৎসবের মরসুমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কলকাতায় জমা হতে পারে হাজার হাজার মানুষয। চিকিৎসক মহলের আশঙ্কা এর ফলেই বাড়তে পারে করোনা সংক্রমণ। দেখতে দেখতে তো এসেই গেলো বাঙালীর সেরা উৎসব দুর্গাপুজো। হাতে আর মাত্র দশ দিন। এরমধ্যেই ভিড় ঠেলে জোরকদমে চলছে কেনাকাটা।

Advertisement

সব মিলিয়ে যত দিন যাচ্ছে পরিস্থিতি ততোই হাতের বাইরে চলে যাচ্ছে। সব মিলিয়ে ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ৭০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। অন্য দিকে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে প্রায় ১০ লক্ষ্য ৭৮ হাজার ৫৪৪টি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন, ‘‌সানডে সংবাদ’‌–এর পঞ্চম দফার অনুষ্ঠানে বললেন, পূজা করতে বিপুল সংখ্যক মানুষকে এক জায়গায় হতে হবে, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা শেষ এক সপ্তাহে কেরলে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

Advertisement
Advertisement

অগাস্ট মাসের ওনাম উৎসব এর ফলেই কেরলে হু হু করে বেড়েছে করোনার হার। করোনা আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে কেরল। কেরলের আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৭৫৫ জন। অন্য দিকে মহারাষ্ট্রের একদিনে আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৪১৬।

 

Advertisement

Related Articles

Back to top button