দেশনিউজ

করোনা মহামারীকে হারাতে বিশেষ বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

Advertisement
Advertisement

ভারতঃ ভারতে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ আর এই  পরিস্থিতিতে একযোগে করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ট্যুইট করে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী। ভারতে বর্তমানে করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা ৬৮ লক্ষ ৩৫ হাজার পেরিয়ে গিয়েছে। গত এক ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮,৫২৪ জন । মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১,০৪,৫৫৫-তে।

Advertisement
Advertisement

আজ তিনি ট্যুইটে লেখেন, “একযোগে করোনার বিরুদ্ধে লড়তে হবে। মাস্ক পরা, হাত ধোওয়া, সামাজিক দূরত্ববিধি মানার কথা সবসময় মনে রাখতে হবে। একযোগে আমরা কোভিডকে পরাস্ত করব। ভারতে করোনার বিরুদ্ধে লড়াইয়ের অন্যতম শক্তি করোনা যোদ্ধারা। সবার মিলিত চেষ্টাতেই অনেকের জীবন বাঁচানো সম্ভব হয়েছে”।

Advertisement

তবে আগের থেকে বেড়েছে সুস্থতার হার, এদিন সকালে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, সারা দেশে এখনও পর্যন্ত ৫৮.২৭ লক্ষের মতো সুস্থ হয়ে উঠেছেন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮৩,০১১ জন। আইসিএমআর এর তরফে জানানো হয়েছে, ২৪ ঘন্টায় ১১,৯৯, ৮৫৭ টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে। রত এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

Advertisement
Advertisement

প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। কিন্তু করোনা থাবা কমানো সম্ভব হয়নি। কারন আনলকে প্রচুর মানুষ আবার বাইরে ঘুরে বেড়াচ্ছেন। করোনার জেরে ভারতে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে মুম্বাই, অন্ধ্রপ্রদেশ, তানিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি। সারা বিশ্বে এখন করোনা সংক্রমণের দিক থেকে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

Advertisement

Related Articles

Back to top button