নিউজরাজ্য

শনিবার পর্যন্ত ভাসবে উত্তরবঙ্গ, বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

Advertisement
Advertisement

কলকাতা: ইতিমধ্যে উত্তরবঙ্গের আবহাওয়ার অবনতি ঘটেছে। তবে এখনই উন্নতির মুখ দেখবে না উত্তরবঙ্গ। উল্টে আগামী ৭২ ঘণ্টায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এমনকি পার্বত্য অঞ্চলে ধ্বস এবং নিচু এলাকা প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানা গিয়েছে।

Advertisement
Advertisement

আজ, বৃহস্পতিবার সকালে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে যে বুলেটিন প্রকাশ করা হয়েছে, তাতে বলা হয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে শনিবার ও রবিবার বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও রবিবার দুপুরের পর থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হলেও বিক্ষিপ্তভাবে এই পাঁচ জেলায় বৃষ্টি চলবে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

তবে শনিবার পর্যন্ত উত্তরবঙ্গ ভাসলেও সেভাবে বৃষ্টির ভ্রুকুটি দেখা যাবে না দক্ষিণবঙ্গে। কলকাতা, দুই পরগণা, হুগলি সহ অন্যান্য জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হলেও ভারী বৃষ্টির কোন সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে নেই। শুধুমাত্র মুর্শিদাবাদ ও নদিয়ায মাঝারি থেকে ভারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে উত্তরবঙ্গের মতো এতটা আবহাওয়ার অবনতি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হবে না। কয়েক পশলা বৃষ্টি ও হালকা হাওয়ার সঙ্গেই এই সপ্তাহ দক্ষিণবঙ্গবাসীর কাটবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button