দেশনিউজ

ফেসবুকে হিংসার অভিযোগ, বিজেপির এই নেতাকে ব্যান করল ফেসবুক

Advertisement
Advertisement

হিংসা এবং ঘৃণা ছড়ানোর অভিযোগে ফেসবুক ও ইনস্টাগ্রাম থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বিজেপি বিধায়ক টি রাজা সিং-কে। বেশ কিছুদিন ধরেই ফেসবুকে হিংসাত্মক বিষয় নিয়ে লেখালেখির কারণেই তার বিরুদ্ধে এই চরম সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ই মেলে বিবৃতি দিয়ে ফেসবুকের মুখপাত্র জানিয়েছেন, “ফেসবুকের নীতি লঙঅঘনের কারণে আমরা রাজা সিং-কে ব্যান করেছি। আমাদের প্ল্যাটফর্মে থেকে যাঁরা হিংসা ও ঘৃণা ছড়াবেন, তাঁদের নিষিদ্ধ করাটাই আমাদের নীতি”।

Advertisement
Advertisement

ফেসবুককে ভাঙিয়ে রাজনৈতিক ফায়দা তোলার এই বিষয় নিয়ে বেশ কিছুদিন ধরেই চরম বিতর্ক শুরু হয়। যার জেরে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন ফেসবুকের প্রধান মার্ক জাকারবার্গকে চিঠিও লেখেন। এমনকি অন্যান্য বিরোধী দলের নেতারাও এই বিষয়ে সোচ্চার হয়েছিলেন। এমনকি শাসক-বিরোধী দুপক্ষেরই সব সাংসদরা ফেসবুক ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহনকে সামনে পেয়ে ক্ষোভ উগরে দেন। সেই প্রসঙ্গে অজিত  মোহনের দাবি, “ ফেসবুক কোনও দেশেই পক্ষপাতিত্ব করে না”।

Advertisement

এমনকি এতোকিছুর পরে ফেসবুকের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তৃণমূল সাংসদ মহুয়া  মৈত্র। তিনি অভিযোগ  জানান, “বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্যই এই  ধরনের পোস্টকে প্রোমোট করা হচ্ছে। এ বিষয়ে বিস্তারিত খোঁজ নেওয়ার আশ্বাস দিয়েছেন মোহন”।

Advertisement
Advertisement

আবার অন্যদিকে এদিনের বৈঠকে যখন বিরোধীরা ফেসবুককে নিয়ে নানান কথা শোনাচ্ছেন, তখন বিজেপি সাংসদদের অনেকেই পাল্টা অভিযোগ করেন, অজিত মোহনের  সাথে সরাসরি যোগ রয়েছে কংগ্রেস শিবিরের। কিন্তু এই মতের পাল্টা অভিযোগে মোহন জানান, তিনি কোনও ভাবেই কংগ্রেসের সঙ্গে যুক্ত নন।

 

Advertisement

Related Articles

Back to top button