দেশনিউজ

ঘোষিত হলো চতুর্থ পর্বের আনলক নির্দেশিকা, জেনে নিন থাকছে কি কি নিয়ম

Advertisement
Advertisement

ভারত : অবশেষে ঘোষিত হলো চতুর্থ পর্বের আনলক নির্দেশিকা। কিছুদিন ধরেই নানা জল্পনা চলছিলো যে শেষ পর্যন্ত কি হবে আনলক ৪এ। চলতি সপ্তাহেই আনলক ৪ নিয়ে কেন্দ্র থেকে নানা নির্দেশিকা জারি করার কথা বলা হয়েছিলো। করোনা আক্রমনের কথা মাথায় রেখেই জুন মাস থেকে ধাপে ধাপে চলছে আনলক পর্ব।

Advertisement
Advertisement

আনলকের কথা মাথায় রেখে একে একে খুলেছে ব্যাঙ্ক, শপিং মল এবং রেস্তোরা। কিন্তু আনলক৪-এ ট্রেন থেকে মেট্রো পরিষেবা খোলার নিদান দিয়েছিলো কেন্দ্র। এমনকি সব স্বাভাবিক থাকলে বিনোদন, সামাজিক, শিক্ষামূলক, সাংস্কৃতিক ও ধর্মীয় জমায়েতেও বাধা থাকবেনা বলে জানানো হয়।

Advertisement

কিন্তু সব অপেক্ষার অবসান ঘটিয়ে আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানায় সেপ্টেম্বর থেকে চালু হতে চলেছে মেট্রো পরিষেবা। তার পাশাপাশি ২১ সেপ্টেম্বর থেকে সামাজিক, শিক্ষামূলক, বিনোদন, সাংস্কৃতিক ও ধর্মীয় জমায়েতেও ছা়ড় দেওয়া হবে । তবে সেক্ষেত্রে মেনে চলতে হবে বেশ কিছু নিয়ম ।

Advertisement
Advertisement

সর্বাধিক যে কনো অনুষ্ঠানে ১০০ জন মানুষ জেতে পারবেন। তবে সামাজিক দূরত্ব মেনে মুখে মাস্ক এবং হাতে গ্লাভস পড়ে যাওয়া বাধ্যতামূলক। এখনো পর্যন্ত করোনার কনো সঠিক ভ্যাকসিন বা ওষুধ না আসার কারনে প্রত্যেক ভারতীয়কেই যথেষ্ট সচেতন হয়ে চলতে হবে। তাই আনলক৪ এও মেনে চলতে হবে প্রয়োজনীয় নিয়ম কানুন।

Advertisement

Related Articles

Back to top button