দেশনিউজ

রাম মন্দিরের ‘ভূমি পূজা’র জন্য ১৫১ টি নদী ও ৩ টি সমুদ্র থেকে জল নিয়ে এলেন দুই ভাই

Advertisement
Advertisement

৭০ বছর বয়সী দুই ভাই সারা দেশের ১৫১ টি নদী ও ৩ টি সমুদ্র থেকে জল সংগ্রহ করে রাম মন্দিরের ‘ভূমি পূজা’র জন্য অযোধ্যাতে নিয়ে এসেছেন। জৌনপুর জেলার রাধে শ্যাম পান্ডে ও পন্ডিত ত্রিফলা ১৯৬৮ সাল থেকে ভারতীয় নদী ও সমুদ্র থেকে জল সংগ্রহ করেছেন। এছাড়াও শ্রীলঙ্কার ১৬ টি জায়গা থেকে মাটি সংগ্রহ করেছেন।

Advertisement
Advertisement

রাধে শ্যাম পান্ডে জানান, ‘সবসময়ই আমাদের স্বপ্ন ছিল যে যখন রাম মন্দির নির্মাণ হবে তখন আমরা ভারত জুড়ে বিভিন্ন নদী থেকে পবিত্র জল ও শ্রীলঙ্কার মাটি উপহার দেব। সেইজন্যই আমরা শ্রীলঙ্কার ১৬ টি জায়গা থেকে মাটি এবং ১৫১ টি নদী ও ৩ টি সমুদ্র থেকে জল সংগ্রহ করেছি।’ ১৯৬৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত এই দুই ভাই জল ও মাটি সংগ্রহের জন্য কখনও পায়ে হেঁটে, কখনও সাইকেল, কখনও মোটরসাইকেল, ট্রেন ও বিমানে করে পৌঁছে গিয়েছেন নির্দিষ্ট লক্ষ্যে।

Advertisement

প্রসঙ্গত, বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যার রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এই অনুষ্ঠানের পরে অযোধ্যাতে রাম মন্দিরের নির্মাণ শুরু হবে। এই বিশেষ অনুষ্ঠানে সাধু-সন্ত, সরকার, আরএসএস এবং বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন থেকে শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। সুপ্রিম কোর্ট ২০১৯ সালের ৯ ই নভেম্বর কেন্দ্রীয় সরকারকে রাম মন্দির নির্মাণের জন্য অযোধ্যাতে জমি হস্তান্তর করার নির্দেশ দিয়েছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button