টেক বার্তা

বিল গেটস, বারাক ওবামা সহ একাধিক হাই প্রোফাইল ব্যক্তির অ্যাকাউন্ট হ্যাকড

হ্যাক হওয়া অ্যাকাউন্টের তালিকায় আছে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস, টেসলার সিইও ইলন মাস্ক, আমাজনের সিইও জেফ বেজোস, আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা, আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন সহ একাধিক হাই প্রোফাইল ব্যক্তি।

Advertisement
Advertisement

এবার হ্যাকারদের তালিকায় বিল গেটস, জেফ বেজোস, বারাক ওবামাদের টুইটার অ্যাকাউন্ট। বেশ কিছু হাই প্রোফাইল টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়। এই তালিকায় আছে রাজনীতিবিদ থেকে শুরু করে প্রভাবশালী, ধনকুবেররা। বৃহস্পতিবার এই স্বীকারোক্তি করলেন টুইটারের সিইও জ্যাক ডারসি। হ্যাক হওয়া অ্যাকাউন্টের তালিকায় আছে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস, টেসলার সিইও ইলন মাস্ক, আমাজনের সিইও জেফ বেজোস, আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা, আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন সহ একাধিক হাই প্রোফাইল ব্যক্তি।

Advertisement
Advertisement

এই হ্যাকের পিছনে বিটকয়েন কেলেঙ্কারি যুক্ত আছে বলে মনে করছে সাইবার বিশেষজ্ঞরা। ইলন মাস্কের টুইটার অ্যাকাউন্ট থেকে তো টুইট ছড়িয়ে পড়ে, “আমার সমস্ত ফলোয়ারদের আমি বিটকয়েন দিতে চলেছি। তোমরা আমাকে ১০০০ বিটকয়েন দাও, বদলে আমি তার দ্বিগুণ করে ২০০০ বিটকয়েন ফেরত দেব।”

Advertisement

এই টুইট ছড়িয়ে পড়ার পর পরই টুইটার কতৃপক্ষের তরফে জানানো হয়, “এসবই ভুয়ো টুইট। কোনোভাবে এই অ্যাকাউন্টগুলি হ্যাক হয়ে গিয়েছে। বিষয়টি গুরুত্বের সহিত দেখা হচ্ছে, খুব শীঘ্রই এই সমস্যা মিটিয়ে ফেলা হবে।” তবে কিভাবে এই হাই প্রোফাইল অ্যাকাউন্টগুলি হ্যাক হয়ে গেলো সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। শুধুমাত্র ইলন মাস্কই নন বিল গেটস, জেফ বেজোসের টুইটার অ্যাকাউন্ট থেকেও বিটকয়েন দ্বিগুণ করে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়।

Advertisement
Advertisement

সাইবার বিশেষজ্ঞরা বলছেন, হ্যাকাররা কোনো ভাবে এই টুইটার অ্যাকাউন্ট গুলির অ্যাকসেস পেয়ে গিয়েছে। তারপরই ভুয়ো টুইট গুলো ছড়িয়ে দেওয়া হয়েছে। এর সাথে বিটকয়েন কেলেঙ্কারির যোগ থাকার সম্ভাবনার কথা উঠলে, জেমেনি ক্রিপটো কারেন্সি এক্সচেঞ্জের সহ-কর্ণধার ক্যামেরন উইঙ্কলেভস টুইট করে জানান, “এটা একটা স্ক্যাম।

Advertisement

Related Articles

Back to top button