দেশনিউজ

করোনার মধ্যে দিল্লিকে আক্রমন করছে কোটি কোটি পঙ্গপাল, দেখুন ভিডিও

Advertisement
Advertisement

দিল্লির পাশের শহর গুরুগ্রামে হানা দিল পঙ্গপালের ঝাঁক। পূর্বাভাস অনুযায়ী শুক্রবার বেলাতেই পঙ্গপালের হানার খবর সামনে এসেছে। এর ফলে প্রচুরপরিমানে ফসল ক্ষতির আশঙ্কা রয়েছে। তাই জন্য আগে থেকেই প্রশাসন সমস্ত প্রস্তুতি নিয়েছে। মানুষদের সচেতন করার চেষ্টা করছে। এরজন্য একটা কন্ট্রোল রুম ও খোলা হয়েছে। এই কন্ট্রোল রুমের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে পঙ্গপাল মারার চেষ্টা করা হচ্ছে।

Advertisement
Advertisement

কি কি ভাবে এই পরিস্থিতি মোকাবিলা করা যাবে, সে বিষয়ে ইতিমধ্যেই প্রশাসনের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে। গুরুগ্রামের প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে যে বিভিন্ন আওয়াজ করে পঙ্গপালদের তাড়াতে হবে। এলাকার সব বাসিন্দাদের বাড়ির দরজা-জানলা বন্ধ করে রাখতে বলা হয়েছে। পঙ্গপাল এলেই থালা, বাসন, তিন, যা আছে তাই দিয়ে আওয়াজ করতে বলা হয়েছে। আর এর ফলে পঙ্গপালরা বেশিক্ষন থাকতে পারবে না।

Advertisement

এছাড়া চাষীদের ও নির্দেশ দেওয়া হয়েছে। চাষীদের জীবাণুনাশক স্প্রে করতে বলা হয়েছে। উঁচু জায়গা থেকে পঙ্গপালদের উপর স্প্রে করতে হবে। প্রশাসনের তরফ থেকেও স্প্রে করা হবে বলে জানানো হয়েছে। ফসলের ক্ষতি কোনোভাবেই হতে দেওয়া যাবে না বলে জানিয়েছেন হরিয়ানার মুখ্যসচিব। আর এই শহরে পঙ্গপালের হানার বিভিন্ন ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement
Advertisement

 

Advertisement

Related Articles

Back to top button