নিউজরাজ্য

লকডাউনে টাকার অভাব, আড়াই মাসের শিশুকে বিক্রি করল বাবা-মা

Advertisement
Advertisement

লকডাউনের জেরে সব থেকে দুর্দশার সৃষ্টি হয়েছে দেশের দরিদ্র, দিন আনা দিন খাওয়া মানুষগুলির। কাজের অভাবে তারা খেতে পারছে না। এবার এই লকডাউনের মধ্যে আরেক বেদনাদায়ক কাহিনী সামনে এসেছে। টাকার অভাবে আড়াই মাসের শিশু কন্যাকে আত্মীয়ের কাছে বিক্রি করে দিল এক গরীব অসহায় বাবা-মা। শিশুটির বাবা ও মা শেষ তিন মাস ধরে কর্মহীন। ছোট্ট শিশুটির খাবার পর্যন্ত জোগাড় করার সামর্থ্য তাদের নেই। তাই অগত্যা শিশুকে ৩০০০ টাকা দিয়ে আত্মীয়ের কাছে বিক্রি করে দিয়েছে তাঁরা।

Advertisement
Advertisement

বৃহস্পতিবার ঘটনাটি সামনে আসে। পুলিশ ও NGO-র মাধ্যমে সেই শিশুকে হাওড়াতে আত্মীয়ের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে শিশুটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শিশুর বাবা বাপন ধারা দিনমজুর ও মা তাপসী লোকের বাড়িতে কাজ করে। করোনা ভাইরাসের সংক্রমণের জেরে কোনো বাড়িতে এখন কাজের লোক রাখছে না, ফলে এতদিন ধরে তার কাজ নেই। শিশুর বাবার ও টানা তিন মাস ধরে কাজ নেই।

Advertisement

পুলিশ প্রতিবেশীদের মাধ্যমে জানতে পারে যে কয়েকদিন ধরে তারা বাচ্চার কান্না শুনতে পাচ্ছে না। তারপরেও তারা পুলিশের খবর দেয়। পুলিশ খোঁজ খবর নিয়ে ওই শিশুকে হাওড়ার আত্মীয়ের বাড়ি থেকে নিয়ে আসে।  বর্তমানে ওই শিশুর পিতামাতাকে আটক করা হয়েছে। জেলা শিশু রক্ষক অফিসার সন্দীপ কুমার বোস জানিয়েছেন, এখন শিশুটি সরকারি হাসপাতালে রয়েছে। ৩-৪ দিন পর শিশুকে হোমে পাঠানো হবে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button