নিউজরাজ্য

কালনায় তৈরি হল ১০০ বেডের প্রি-কোভিড হাসপাতাল

Advertisement
Advertisement

শুক্রবার কালনা হাসপাতালকে ১০০ বেডের প্রি-কোভিড হাসপাতাল হিসাবে গড়ে তোলার কথা ঘোষণা করা হল। হাসপাতালের সমস্ত পরিকাঠামো খতিয়ে দেখল জেলা স্বাস্থ্য দফতরের প্রতিনিধি দল। এর পাশাপাশি বর্ধমান শহর লাগোয়া বামচাঁদাইপুরের ২ নম্বর জাতীয় সড়কের ধারে বেসরকারি ক্যামরি হাসপাতালকে ও  করোনা হাসপাতাল করার পরিকল্পনা নিয়েছে জেলা প্রশাসন।

Advertisement
Advertisement

এছাড়া কাটোয়া মহকুমা হাসপাতালকেও প্রি-কোভিড হাসপাতাল করার পরিকল্পনা করছে জেলা প্রশাসন।শুক্রবার স্বাস্থ্য দফতরের একটি প্রতিনিধি দল কালনা মহকুমা হাসপাতালের পরিকাঠামো খতিয়ে দেখতে যান।সুপার-সহ অন্যান্যদের সঙ্গে বৈঠক তাঁরা করেন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব কুমার রায় জানান যে, রাজ্য সরকার কালনা মহকুমা হাসপাতালকে করোনা হাসপাতাল  তৈরী করার জন্য তাই মেল মেডিসিন ওয়ার্ডের রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। আর ফিমেল মেডিসিন বিভাগের রোগীদের সুপার স্পেশালিটি হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

এর পাশাপাশি তিনি আরও জানান যে, ১০০ শয্যার এই প্রি-কোভিড হাসপাতালে প্রয়োজনীয় বেশিরভাগ পরিকাঠামোই রয়েছে। তবে আরও বেশ কিছু সরঞ্জামের প্রয়োজন আছে, এই নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথাবার্তা হয়েছে। সেইসব সরঞ্জামকে খুব দ্রুত পাঠানো হবে। এই হাসপাতাল তৈরী হয়ে গেলে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হওয়া রোগীদের বর্ধমানের প্রি-কোভিড হাসপাতালে আর পাঠাতে হবে না। শুধুমাত্র যারা করোনা সক্রিয় রোগীদের বর্ধমানের কোভিড হাসপাতালে পাঠানো হবে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button