কলকাতানিউজরাজ্য

চলতি সপ্তাহেই ভক্তদের জন্য খুলছে কালীঘাট মন্দিরের দরজা, জানাল মন্দির কতৃপক্ষ

Advertisement
Advertisement

গত সপ্তাহে নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১লা জুন থেকে রাজ্যে মন্দির, মসজিদ, গীর্জা খোলার অনুমতি দিয়েছিলেন। সেই মতো ১লা জুন অনেক গুলি মন্দির, মসজিদ এবং গীর্জা খোলে। কিন্তু এরপরও বন্ধ ছিল কালীঘাট মন্দির। অবশেষে ভক্তদের জন্য সুখবর। চলতি সপ্তাহ থেকেই খুলে যাচ্ছে কালীঘাট মন্দির। এই সপ্তাহ থেকেই ভক্তরা কালীঘাটে মায়ের দর্শন করতে যেতে পারবেন বলে জানানো হয়েছে মন্দির কতৃপক্ষের তরফে। মন্দির চত্বরে বসছে স্যানিটাইজিং চ্যানেল বসানোর কাজ করা হচ্ছে, তা সম্পূর্ণ হলেই খুলে দেওয়া হবে মন্দিরের দরজা।

Advertisement
Advertisement

মন্দির খোলার প্রসঙ্গে বলতে গিয়ে কালীঘাট মন্দির কমিটির সভাপতি তৃণমূল সাংসদ শুভাশিস চক্রবর্তী জানিয়েছেন, “মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই আমরা মন্দির খোলার বিষয়ে আলোচনা করি। সমস্তরকম সুরক্ষা বিধি মেনেই খোলা হবে মন্দির। সেই মতো কাজ চলছে। পুরো মন্দির চত্বর স্যানিটাইজ করা হচ্ছে, প্রবেশ দ্বারের সামনে বসানো হচ্ছে স্যানিটাইজিং চ্যানেল। মন্দিরে সম্পূর্ণ করোনা বিধি মেনে চলা হবে।” মন্দির কতৃপক্ষ ভক্তদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অভিনব উপায়ও গ্রহণ করেছে বলে জানান শুভাশিস বাবু। মন্দিরে একইসাথে ১০ জনের বেশি ভক্ত প্রবেশ করতে পারবেনা বলে জানিয়েছেন তিনি। মন্দির খুললে এ বিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

Advertisement

মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, ১লা জুন থেকে সমস্ত মন্দির, মসজিদ, গীর্জা খুলবে। মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেও দক্ষিনেশ্বর, কালীঘাট, আদ্যাপীঠের মতো বড় বড় মন্দির গুলির দরজা খোলেনি ভক্তদের জন্য। তারপরই, এই সপ্তাহেই যাতে মায়ের দর্শনে আসতে পারেন ভক্তরা সেকথা ভেবেই মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছে কালীঘাট মন্দির কতৃপক্ষ।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button