দেশনিউজ

লকডাউনে ফের দেখা মিলল মোগলির বন্ধু ব্ল্যাক প্যান্থারের

Advertisement
Advertisement

করোনার জেরে গোটা দেশব্যাপি চলছে দীর্ঘদিনের লকডাউন। আর এই লকডাউনের জন্য প্রকৃতির নানা অপরূপ দৃশ্যের  থাকছে গোটা দেশ। ক্ষুদ্র ভাইরাসের কবলে পরে মানুষ এখন কুপোকাত। কিন্তু প্রকৃতি চলছে আপন খেয়ালে। বিশ্বের যখন নানা সমস্যায় জর্জরিত। তখন প্রকৃতি মন খুলে তার অপরূপ সৌন্দর্য্য দেখাচ্ছে। মানুষের বিভিন্ন অত্যাচারের ফলে চারিদিকে দূষণের সৃষ্টি হয়েছে। প্রকৃতি খুশিতে নিঃশ্বাস ফেলতে পারে না। কিন্তু এখন পারিপার্শিক দৃশ্য অনেকটাই বদলেছে। এখন রাস্তায় দেখা যাচ্ছে হরিণ, নীলগাই, ভাম। দলে দলে ময়ূর ঘুরে বেড়াচ্ছে রাস্তায়। সমুদ্রে দেখা মিলছে কচ্ছপের। আবার নদীতে পাওয়া যাচ্ছে ডলফিন।

Advertisement
Advertisement

এবার প্রকৃতির আরেক আশ্চর্য প্রাণীর দেখা মিলল শৈলশহর দার্জিলিংয়ে। মোগলির বন্ধু ‘বাঘিরা’-কে পাওয়া গেল দার্জিলিংয়ে। ব্ল্যাক প্যান্থারের সেই গাছে বসে ঠ্যাং দুলিয়ে গল্প করার চিত্র ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতে। সেই ছবি টুইট করেছিলেন IFS অফিসার প্রবীণ কাসওয়ান।

Advertisement

এবার ছত্রিশগড়ের বিলাসপুরের একটি ব্যাঘ্র প্রকল্পে দেখা মিলল আরেক বাঘিরার। জঙ্গলে গোপন ক্যামেরাতে ধরা পড়েছে সেই স্মার্ট ব্ল্যাক প্যান্থারের। এই ছবিটিও টুইট করেছেন IFS অফিসার প্রবীণ কাসওয়ান।

Advertisement
Advertisement

Advertisement

Related Articles

Back to top button