Today Trending Newsনিউজরাজ্য

আছড়ে পড়ার পরও গতি হারাবে না ‘আমফান’, তান্ডব চলবে আগামীকাল পর্যন্ত

Advertisement
Advertisement

প্রবল গতি নিয়ে স্থলভাগের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আমফান’। আজ বিকেলে আছড়ে পড়ার সময় এর সর্বোচ্চ গতি হতে পারে ১৮৫ কিলোমিটার/ঘন্টা। তবে এখানেই শেষ নয়, আঘাত হানার পরও সম্পূর্ণভাবে শক্তিহীন হবে না এই সুপার সাইক্লোন। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে।

Advertisement
Advertisement

বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যের কয়েকটি জেলায় তান্ডব চালাবে এই ঘূর্ণিঝড়। জারি করা হয়েছে বাড়তি সতর্কতা। এই বিষয়ে আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “স্থলভাগে আঘাত হানার পর কলকাতার গা ঘেঁষে উত্তর এবং উত্তর-পূর্ব দিকে এগোতে থাকবে এই ঘূর্ণিঝড়টি৷ এরপর ধীরে ধীরে নদীয়া এবং মুর্শিদাবাদ হয়ে বাংলাদেশের দিকে এগিয়ে যাবে।”

Advertisement

অন্যদিকে আবহাওয়া দপ্তর আরও জানিয়েছে যে, ‘বুলবুল’এবং ‘ফণী’র সময় রাজ্যবাসী যে দৃশ্য দেখেছিল তার চেয়েও ভয়ংকর হতে পারে ‘আমফান’। কারণ, কলকাতার অনেক কাছ দিয়ে বয়ে যাবে এটি। ১১০-১৩০ কিলোমিটার প্রতি ঘন্টায় ঝড় বইবে কলকাতায়। কলকাতা, হাওড়া ও হুগলির মতো জেলাগুলিতে ভারী ও অন্যান্য জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে৷ তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবে দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুর জেলা। বৃহস্পতিবার বিকেল থেকে উন্নতি দেখা দিতে পারে আবহাওয়ায়।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button