কলকাতানিউজরাজ্য

সোমবার থেকে রাস্তায় নামছে ট্যাক্সি, দিতে হবে অনেকগুণ বেশি ভাড়া

Advertisement
Advertisement

সরকারি ও বেসরকারি বাসের পর এবার রাস্তায় নামছে ট্যাক্সির মত গণপরিবহন। আগামী সোমবার থেকে রাজ্য জুড়ে হলুদ ট্যাক্সি রাস্তায় নামছে। এক্ষেত্রে বাসের মতোও ট্যাক্সির ভাড়া বেশি গুনতে হবে যাত্রীকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গ্রিন, অরেঞ্জ ও রেড জোনে ট্যাক্সি পরিষেবা চললেও চলবে না কনটেইনমেন্ট জোনগুলিতে। তবে করোনার জেরে যাত্রীকে অনেকগুণ বেশি ভাড়া গুনতে হবে ট্যাক্সি চড়লে।

Advertisement
Advertisement

সোমবার থেকে রাস্তায় পরিষেবা দিতে নামছে প্রায় ২২ হাজার ট্যাক্সি। এখন থেকে ট্যাক্সিতে চড়লে গুনতে হবে ৩০ শতাংশ বেশি ভাড়া। ৩০ টাকার বদলে এবার ট্যাক্সিতে উঠলে দিতে হবে ৩৩ টাকা। মিটারে যে ভাড়া দেখাবে তার থেকে আরও ৩০ শতাংশ বেশি ভাড়া দিতে হবে। কারন করোনার সংক্রমণের ফলে যাত্রীর সংখ্যা কমিয়ে রাস্তায় নামছে গাড়িগুলি। আর তাই যাত্রীর সংখ্যা কম রাখার জন্য তাদের ভাড়ার পরিমাণ বাড়াতে হচ্ছে।

Advertisement

ট্যাক্সির মত এবার চালু হয়েছে বাস ও মিনি বাস। সেক্ষেত্রে ভাড়ার পরিমাণ প্রায় ৩ গুন বেড়েছে। বাসের নূন্যতম ভাড়া ২৫ টাকা ও সর্বাধিক ভাড়া হয়েছে ৫০ টাকা। অর্থাৎ প্রতি ২ কিলোমিটারে ভাড়া হবে ৫ টাকা করে। অপরদিকে মিনি বাসে প্রতি ২ কিলোমিটারে ভাড়া ১০ টাকা করে ও নূন্যতম ভাড়া ৩০ টাকা।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button