দেশনিউজ

বড়ো উদ্যোগ হিন্দুস্থান ইউনিলিভার লিমিটেডের, স্বাস্থ্যকর্মীদের জন্য পাঠাবে দেড় লক্ষ হরলিক্স

Advertisement
Advertisement

বর্তমানে ভারত এক মহামারির মধ্যে দিয়ে যাচ্ছে। আর এই শোচনীয় পরিস্থিতিতে নিজেদের জীবনকে বাজি রেখে দিন রাত এক করে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবা করে চলেছেন প্রথম সারিতে থাকা স্বাস্থ্যকর্মীরা। দেশে করোনার যুদ্ধে রোগীদের সঙ্গে সমান তালে সামিল হয়েছেন স্বাস্থ্যকর্মীরাও। এবার এই স্বাস্থ্যকর্মীদের কথা মাথায় রেখে সাহায্য করার হাত বাড়িয়ে দিল হিন্দুস্থান ইউনিলিভার লিমিটেড।

Advertisement
Advertisement

ওই সংস্থা ঘোষণা করেছে, তাঁরা বর্তমানে মহামারী পরিস্থিতিতে যেসব প্রথম সারির স্বাস্থ্যকর্মীরা মোকাবিলায় এগিয়ে এসেছেন তাঁদের উদ্দেশ্যে করোনার চিকিৎসা হচ্ছে, এমন ১২ টি শহরের হাসপাতালগুলিতে তাঁরা পৌঁছে দেবেন দেড় লক্ষ হরলিক্সের প্যাক। ওই সংস্থা জানিয়েছে, ইতিমধ্যেই ৩৯ টি কোভিড চিকিৎসাযুক্ত হাসপাতালে পৌঁছে গিয়েছে এই হরলিক্সের প্যাক।

Advertisement

ভারতে সাধারণ মানুষের শরীরে জিঙ্কের ঘাটতি থাকে ৪০ থেকে ৬০ শতাংশ। এক গবেষণায় প্রমাণিত হয়েছে, কয়েক বছর আগে সার্স রোগ প্রতিরোধে জিঙ্কের ভূমিকা। রোগ প্রতিরোধে জিঙ্কের ভূমিকা রয়েছে আর এই জিঙ্কের উপাদান হরলিক্সেও বর্তমান। হরলিক্সে রয়েছে দুধ, গম ও ২৩ পুষ্টিগত উপাদান। তার মধ্যে রয়েছে জিঙ্ক, ভিটামিন-সি, ডি ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর উপাদান ফলিক অ্যাসিড, সেলেনিয়াম, ভিটামিন-বি৬, ভিটামিন-বি১২।

Advertisement
Advertisement

হিন্দুস্থান ইউনিলিভার লিমিটেডের ম্যানেজিং চেয়ারম্যান সঞ্জীব মেহেতা জানিয়েছেন, এই সংকটজনক পরিস্থিতিতে তাঁরা স্বাস্থ্যকর্মীদের পাশে থাকতে পেরে কৃতজ্ঞ। তিনি আরও জানিয়েছেন, করোনার যুদ্ধে যারা পরিশ্রম করছেন তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পেরে আনন্দিত তিনি।

Advertisement

Related Articles

Back to top button