ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

লকডাউনে ছোট ব্যবসায়ীদের বাঁচাতে কম সুদে লোন দেবে SBI

Advertisement
Advertisement

লকডাউনের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে ছোট ব্যবসায়ের সাথে যুক্ত মানুষরা। এবার তাদের সুবিধার্থে কম সুদে লোন দেওয়ার কথা ঘোষণা করলো দেশের বৃহত্তম ব্যাংক এসবিআই। এসবিআই থেকে পার্সোনাল লোন নিলে একজন সাধারণ গ্রাহককে দিতে হয় নূন্যতম ১০.৫০% সুদ। কিন্তু এক্ষেত্রে সুদের হার শুরু হচ্ছে ৭.২৫% থেকে। তবে এই সুবিধা শুধুমাত্র এসবিআই এর গ্রাহকরাই পাবেন, অর্থাৎ এসবিআই এ অ্যাকাউন্ট আছে এমন কেউই পাবে এই বিশেষ সুবিধা। এসবিআই গ্রাহকদের যাদের জরুরি টাকার প্রয়োজন তারা এই প্রি অ্যাপ্রুভড লোনের সুবিধা নিতে পারবে।

Advertisement
Advertisement

গ্রাহককে এই লোন দেওয়া হবে সম্পূর্ণ অনলাইনে। অনলাইনে লোন দেওয়া হচ্ছে ফলে ব্যাঙ্কে না গিয়ে বাড়িতে বসেই লোনের জন্য আবেদন করা যাবে। এসবিআই জানিয়েছে, এই ইমার্জেন্সি লোন নিতে গেলে কোনো নথি জমা দিতে হবেনা। এই লোনের জন্য প্রসেসিং ফি ও খুবই কম নেওয়া হচ্ছে। তবে সব গ্রাহক এই লোন পাবেননা, ব্যাংকে যাদের লেনদেন খুব ভালো তারাই এই লোনের জন্য বিবেচিত হবে। ইতিমধ্যেই ব্যাংকের তরফে যেসমস্ত গ্রাহকদের লোন দেওয়া যাবে তাদের অফার পাঠানো হয়েছে।

Advertisement

এসবিআই এর গ্রাহকরা নিজেও দেখতে পারবে সে নিজে এই লোনের উপযুক্ত কিনা। এর জন্য ৫৬৭৬৭৬ নম্বরে “PAPL <space> <last 4 digits of your bank account>” এই মেসেজটি করতে হবে। এই মেসেজটি পাঠালে ব্যাংকের তরফে জানানো হবে ওই নির্দিষ্ট গ্রাহক লোনের জন্য উপযুক্ত কিনা। যদি তিনি লোন পান তাহলে তাঁকে YONO SBI অ্যাপ ডাউনলোড করে, সেখানে Pre-approved loan সেকশনে ক্লিক করলেই মোবাইল নম্বরে OTP আসবে। OTP দিলেই লোনের টাকা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে চলে যাবে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button