আন্তর্জাতিকনিউজ

বন্ধুত্বের ফাটল? ৩ সপ্তাহ পর নরেন্দ্র মোদীকে আনফলো করলো হোয়াইট হাউস

Advertisement
Advertisement

মার্কিনী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরকারি বাসভবন হোয়াইট হাউসের তরফ থেকে আনফলো করে দেওয়া হলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রধানমন্ত্রী অফিস ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে। এতদিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও প্রধানমন্ত্রী নরেন্দ্র নরেন্দ্র মোদীর সম্পর্ক নিয়ে কোনোরকম জল ঘোলা হয়নি। তাদের সম্পর্কে টানাপোড়েনেরও সৃষ্টি হয়নি। কিছুদিন আগেই ভারত ভ্রমণে এসেছিলেন ট্রাম্প। কিন্তু হঠাৎই হোয়াইট হাউস টুইটারে আনফলো করল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ও তার অফিসকে।

Advertisement
Advertisement

যদিও আশ্চর্যের বিষয়, গত ১০ই এপ্রিল নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তার অফিস এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে টুইটারে ফলে করে হোয়াইট হাউস। তখন হোয়াইট হাউস ফলো করা অ্যাকাউন্টের সংখ্যা ছিল ১৯। কিন্তু এবার তা হয়েছে ১৩। আর সেই ১৯ টি অ্যাকাউন্টের থেকে ৬ জনকে আনফলো করল মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউস।

Advertisement

আর এরপরেই কূটনৈতিক মহলে জল্পনা কল্পনা তুঙ্গে। এবার কি ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের সম্পর্কের অবনতি ঘটেছে? যদিও এর আগে করোনার প্রতিষেধক রূপে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতকে হাইড্রক্সিক্লোরোকুইন প্রেরণ করতে বলেন। আর তারপরেই ভারতের তরফ থেকে তা মার্কিন মুলুকে পৌঁছে যায়। মার্কিন প্রেসিডেন্ট এরপর ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীকে। তবে হঠাৎই আনফলো করার কি কারণ থাকতে পারে, চলছে চাপানউতোর।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button