নিউজরাজ্য

বিবাহবার্ষিকীর জমানো টাকা দিয়ে গরির মানুষদের খাওয়ালেন এই দম্পতি

Advertisement
Advertisement

মলয় দে, নদীয়া :-এক দম্পতি, নিজেদের প্রথম বছরের বাৎসরিক বিবাহবার্ষিকী বাড়িতে পালন না করে, তারা পৌঁছে গেলেন শান্তিপুর তিন নম্বর রেল গেট সংলগ্ন এলাকার একটি প্রত্যন্ত আদিবাসী গ্রামে। বিবাহবার্ষিকী অনুষ্ঠানে যে টাকা খরচ হত বাড়িতে, সেই টাকা দিয়েই এই প্রান্তিক রোজ খেটে খাওয়া মানুষগুলিকে কিছু খাদ্যসামগ্রী তুলে দিতে দেখা গেল দম্পতিকে।

Advertisement
Advertisement

শুধু খাদ্যসামগ্রী নয়, বিবাহবার্ষিকী উপলক্ষ্যে দুজনে মালা বদল করল ১০৮ বছর বয়সী এক বৃদ্ধার আশীর্বাদ নিয়ে। এই ধরনের নজিরবিহীন ঘটনা আজ দেখা গেল শান্তিপুরের মাটিতে। দম্পতি সুরজিৎ দাস, ও মাম্পি দাস, তার পরিবারের সাথে বেশ কিছুদিন ধরেই তাদের এই ইচ্ছা, আকাঙ্খার কথা জানায়, পরে সম্মতি মেলে। সুরজিৎ দাস শান্তিপুরের অতি পরিচিত ‘দিশারী’ নামে একটি সংগঠনের সাথে যুক্ত রয়েছেন।

Advertisement

তাদের ইচ্ছার কথা সংগঠনেও জানানো হয় তারপরই ‘দিশারী’ পরিবারকে সাথে নিয়ে তারা বেরিয়ে পড়েন ওই প্রান্তিক মানুষগুলির সাহায্যে। এই বিষয়ে সুরজিৎ দাস জানান, “দীর্ঘ ৪০দিন ধরে লকডাউন চলছে, যারা দিন আনা দিন খাওয়া সাধারণ মানুষ তারা কর্মহীন হয়ে ঘরে বসে আছে, তাদের একবেলা জুটছে না খাবার। তাই তাদের উদ্দেশ্যেই আজকে আমার এই অভিনব চিন্তাভাবনা।”

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button