নিউজরাজ্য

ধেয়ে আসছে কালবৈশাখী, আগামী ৪৮ ঘন্টায় রাজ্যজুড়ে তীব্র ঝড়বৃষ্টির সম্ভাবনা

Advertisement
Advertisement

আগামী ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে কালবৈশাখী সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা, যেমন-দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ,নদীয়ায় শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, সাথে বইতে পারে ৫০-৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। উপকূলীয় অঞ্চলগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বলেই জানা গেছে। এইরূপ পরিস্থিতি থাকবে আগামী মঙ্গলবার পর্যন্ত।

Advertisement
Advertisement

Advertisement

আজ সকাল থেকেই ছিলো মেঘলা আকাশ। সন্ধ্যের দিকে বেশ কিছু জায়গা থেকে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। এছাড়া আজ বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি কমে হয় ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা হয় ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস যা ছিলো স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সাথে বাতাসে আর্দ্রতার পরিমাণ হয় ৫৫-৯১  শতাংশ।

Advertisement
Advertisement

দক্ষিণবঙ্গ ছাড়াও আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে দেখা যাবে একই ছবি। দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কালিম্পং সহ অন্যান্য জেলায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া সাথে তীব্র ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

Related Articles

Back to top button