কলকাতানিউজরাজ্য

কেন্দ্র থেকে দ্বিতীয় চিঠি আসার পর অবশেষে নবান্ন থেকে অনুমতি মিলল কেন্দ্রীয় দলের

Advertisement
Advertisement

রাজ্যে লকডাউন সঠিকভাবে মানা হচ্ছে কিনা তা দেখার জন্য মঙ্গলবার কেন্দ্রের প্রতিনিধি দলকে রাজ্যে পাঠানো হয়েছে। কিন্তু রাজ্যে এসে মুখ্যমন্ত্রীর অনুমতি পেতে তাঁদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হবে হয়েছে। কলকাতায় যে দলটি এসেছে তাঁদের অনুমতির জন্য অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে। কিন্তু অন্যান্য রাজ্যের ক্ষেত্রে তাদের অপেক্ষা করতে হয়নি বলে কেন্দ্রের তরফে বলা হয়েছে।

Advertisement
Advertisement

কেন্দ্রীয় প্রতিনিধি দল ৪ টি রাজ্যে গেছে। মধ্যপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গে এসেছে প্রতিনিধি দল।  স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে যে পশ্চিমবঙ্গের থেকে তাঁরা কোনো সমর্থন করেনি। কিন্তু মধ্যপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র সহযোগিতা করেছে। এই দল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিভিন্ন তথ্যের উপর ভিত্তি করে, শুধু স্বরাষ্ট্রমন্ত্রকের থেকে নয়।

Advertisement

কলকাতায় যে দলটি এসেছিলো তাঁদের অভিযোগ যে তাঁদেরকে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। কেন্দ্রের পক্ষ থেকে সিনিয়র সদস্য অপূর্ব চন্দ্র বলেছেন যে পরিদর্শনে রাজ্যের পক্ষ থেকে যেতে পারবে বলে প্রথমে জানানো হলেও আজ বলা হয় যে কিছু সমস্যা থাকায় তাঁরা আজ যেতে পারবে না। পরে স্বরাষ্ট্রমন্ত্রকের হুঁশিয়ারির পরে রাজ্য সহযোগিতা করে।

Advertisement
Advertisement

যে ৪ টি জায়গাতে পাঠানো হয়েছে সেগুলি হল- মহারাষ্ট্রের পুণে, রাজস্থানের জয়পুর, মধ্যপ্রদেশের ইন্দোর ও পশ্চিমবঙ্গের কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, মেদিনীপুর, দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়িতে গেছে। কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়েছে কেন্দ্র সেসব জায়গাতে গেছে যেখানে পরিস্থিতি খুব খারাপ, যদিও রাজ্য তা মানেনি।

Advertisement

Related Articles

Back to top button