Today Trending Newsব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

লকডাউনে ব্যাংকে যেতে অসুবিধা, পোস্ট অফিস থেকে তুলতে পারবেন ব্যাঙ্কের টাকা, জানুন পদ্ধতি

Advertisement
Advertisement

দেশজুড়ে চলছে লকডাউন। লকডাউন জারি হওয়ার পর ব্যাঙ্ক খোলা থাকলেও অনেকেই ব্যাঙ্কে পৌঁছে প্রয়োজনীয় টাকা তুলতে পারছেন না। তাদের জন্য নতুন সুবিধা আনলো ভারতীয় পোস্ট। এবার থেকে পোস্ট অফিস থেকেই আপনার ব্যাঙ্কের টাকা তুলতে পারবেন। পোস্ট অফিসে আপনার অ্যাকাউন্ট না থাকলেও এটি সম্ভব।

Advertisement
Advertisement

পোস্ট অফিস থেকে আধার নম্বরের ভিত্তিতে (এইপিএস) তুলতে পারবেন টাকা। ভারতীয় ডাক বিভাগের ব্যাঙ্কিং পরিষেবা ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে এই পরিষেবা পাওয়া যাচ্ছে। ডাক বিভাগ জানাচ্ছে, চলতি মাসে এই পরিষেবায় বিভিন্ন ব্যাঙ্কের গ্রাহকরা ১.৫৪ কোটি টাকা তুলেছেন বিভিন্ন পোস্ট অফিস থেকে। চাহিদা বাড়ার ফলে গ্রামীণ পোস্ট অফিস গুলোতে নগদের জোগানও বাড়ানো হচ্ছে। ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্কের এই পরিষেবা এখন বেশ জনপ্রিয়তা পেয়েছে।

Advertisement

লকডাউনের পর ব্যাঙ্ক দূরে হওয়ায় অনেকেই ব্যাঙ্কে যেতে পারছেন না। কিন্তু নিকটে যদি পোস্ট অফিস থাকে তাহলে সহজেই সেখান থেকে টাকা তোলা যাবে। দূরবর্তী ব্যাঙ্কে না গিয়ে নিকটস্থ পোস্ট অফিসে গেলেই কাজ মিটে যাবে। ওয়েস্ট বেঙ্গল সার্কেলের চিফ পোস্ট মাস্টার জেনারেল গৌতম ভট্টাচার্য জানাচ্ছেন, ‘রাজ্যে ১৭০০ সাব-পোস্টঅফিস, ৭৩০৬টি গ্রামীণ পোস্ট অফিস আছে। কিন্তু ব্যাঙ্কের শাখা এত নেই। তাই পোস্ট অফিসের মাধ্যমে নূন্যতম ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার সুবিধা এখন আরও বেশি করে কাজে লাগছে।’

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button