কলকাতানিউজরাজ্য

রাজ্যে গত একদিনে নতুন করে আক্রান্ত ৫৪ জন, বেশিরভাগ আক্রান্তই হাওড়া ও কলকাতার

Advertisement
Advertisement

রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আজ নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় নতুন করে ৫৪ জন সংক্রমিত হয়ে সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ২৪৫ জন। তবে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৭৩ জন। গত একদিনে মৃত্যু হয়নি। ফলে মোট মৃতের সংখ্যা ১২ জন।

Advertisement
Advertisement

তিনি আরো বলেছেন যে সরকারি কোয়ারেন্টাইনে রয়েছেন ৪ হাজার ৪৬০ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৪ হাজার ৯৪৪ জন। মোট ৫ হাজার ৪৬৯ জনের স্যাম্পেল টেস্ট করা হয়েছে। রাজ্যের ৯ টি জেলাতে কোনো সংক্রমণ এখনও পর্যন্ত ঘটেনি। তবে গত ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগ আক্রান্তই হাওড়া ও কলকাতার।

Advertisement

মুখ্যসচিব আজ স্পষ্ট করে বলেছেন মিষ্টির দোকান ও ফুলের দোকান বেলা ১২ টার পর খুলে রাখা যাবে না। আইসিএমআর-র গাইডলাইন অনুযায়ী দুটো এলাকাতে ব়্যাপিড টেস্ট করার ঘোষণা করা হয়েছে। একটা হল- হটস্পট এলাকা আর অপরটি যেখানে করোনা আক্রান্তের সংখ্যা কম। আজ থেকে কলকাতা ও হাওড়াতে ব়্যাপিড টেস্ট শুরু হয়েছে বলেও তিনি জানান। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গেও বিশেষ কিছু জায়গাতে করণস পরীক্ষা শুরু করা হবে বলে তিনি জানান।

Advertisement
Advertisement

এছাড়া আজ বৈঠকে কেন্দ্রের প্রতিনিধি দল পাঠানোকে নিয়ে তিনি তীব্র অসন্তোষ প্রকাশ করেন। বলেছেন যে কেন্দ্রের প্রতিনিধি দল পাঠানোর কোনও দরকার নেই এখন। রাজ্যের সাথে কথা না বলেই তারা ফিল্ডে গেছেন। এটা তিনি মেনে নিতে পারছেন না। আগে রাজ্যের সাথে করোনা পরিস্থিতি নিয়ে কথা বলা উচিত বলে তিনি মনে করছেন।

Advertisement

Related Articles

Back to top button