দেশনিউজ

লকডাউনেও চলবে রেল, বড় সিদ্ধান্ত উত্তর-পূর্ব সীমান্ত রেলের

Advertisement
Advertisement

দেশে বাড়তে চলেছে লকডাউন। কেন্দ্রের সাথে রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠকে আজ লকডাউন বাড়ানোর প্রসঙ্গে আলোচনা হয়েছে বলে জানা গেছে। বেশ কিছু রাজ্যে লকডাউন বাড়িয়ে দেওয়া হয়েছে। এমনকি বাংলাতেও আজ লকডাউন বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমান পরিস্থিতিকে নিয়ন্ত্রণে রাখতে দেশে লকডাউনের মেয়াদ বাড়ানো ছাড়া সরকারের আর কোনো উপায় নেই।

Advertisement
Advertisement

Advertisement

এইসময় ভারতীয় রেল নতুন করে ঘোষণা করল যে পার্সেল ট্রেন চালানো হবে, তবে সেই পার্সেল ট্রেন নির্দিষ্ট রুটে চালানো হবে। এই পার্সেল ট্রেনগুলো চালানো হবে আসাম ও মেঘালয়ের ২ টি স্টেশনের মাঝে। গুয়াহাটি থেকে ডিব্রুগড় ও মেন্ডিপাথর পর্যন্ত এই ট্রেন চলবে। পণ্যসামগ্রী পৌঁছে দেবার জন্যই এই ট্রেন চালু করা হবে  .এই বিষয়টি এএনআই সংবাদ সংস্থার টুইট থেকে জানা গেছে।

Advertisement
Advertisement

প্রসঙ্গত, ভারতীয় রেল সূত্রে খবর, করোনা ভাইরাসের প্রকোপের উপর ভিত্তি করে রেলপথগুলোকে তিনটি জোনে ভাগ করা হবে। রেড জোন অর্থাৎ বিপজ্জনক এলাকায় রেল চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। ইয়োলো জোন অর্থাৎ মোটামুটি স্বাভাবিক এলাকায় গুরুত্বপূর্ণ কয়েকটি ট্রেন বাছাই করে চালানো হবে। গ্রিন জোন অর্থাৎ বিপদমুক্ত এলাকায় যতটা সম্ভব বেশি ট্রেন চালানোর বন্দোবস্ত করা হবে। সম্প্রতি বিভিন্ন জোনের ডিভিশনাল ম্যানেজারদের নিয়ে ডাকা রেলওয়ে বোর্ডের রিভিউ মিটিংয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করার বিষয়ে উঠে বিভিন্ন মতামতের থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

Advertisement

Related Articles

Back to top button