বলিউড

বাদশার ‘গেঁন্দা ফুল’ই বদলে দিলো ছোট্ট গ্রামের শিল্পী রতনের জীবন

Advertisement
Advertisement

কৌশিক পোল্ল্যে: অবশেষে কথা রাখলেন গায়ক বাদশা। বাংলার লোকগীতির অঙ্গ ‘বড়লোকের বেটি লো’ গানের গীতিকার রতন কাহারকে এককালীন পাঁচ লক্ষ টাকা দিয়ে অর্থসাহায্য করলেন বলিউডি গায়ক বাদশা।

Advertisement
Advertisement

গানের আধুনিকীকরন ‘গেঁন্দা ফুল’ নিয়ে এই কদিনে কম জলঘোলা হয়নি। বাদশার গান ইউটিউবে মুক্তির পরপরই ঘোর সমালোচনার মুখে পড়তে বাদশাকে, যেহেতু কিছু বিকৃত শব্দ গানের সঙ্গে যুক্ত হয়ে তার মান অনেকটাই পড়ে গিয়েছে যা একপ্রকার অবমাননা, এছাড়াও উক্ত গানে জ্যাকলিনের অশ্লীল অঙ্গভঙ্গি কখনোই এই সংস্কৃতি প্রদর্শন করে না কাজেই জোর বিতর্ক শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

আর একটি উল্লেখযোগ্য বিষয় গানের বিবরনীতে রতন কাহারের নামের কোনো উল্লেখ করেননি বাদশা, এবং সমগ্র গানটির গীতিকার হিসেবে তিনি নিজেকেই দাবীদার হিসেবে ঘোষনা করেন। এরপর সমস্ত সত্যি জানার পর ক্রেডিটে বাংলার লোকগীতিকে যুক্ত করে দেন তিনি।

Advertisement
Advertisement

সোশ্যাল মিডিয়ায় একটি লাইভ ভিডিয়োর মাধ্যমে সকলের কাছে অনিচ্ছাকৃত ভুলের জন্য মার্জনা চেয়ে নেন গায়ক। সেই সঙ্গে গীতিকার রতন কাহারকে সমস্ত দিক দিয়ে আর্থিক সাহায্য করার কথাও ঘোষনা করেন। হিসেব মতো নিজের কথা রাখলেন বাদশা। হতদরিদ্র গীতিকারকে সাহায্য করে তিনি মহৎ হৃদয়ের পরিচয়ই দিলেন বটে।

Advertisement

Related Articles

Back to top button