কলকাতানিউজ

রাস্তায় আলপনা করে সাধারন মানুষদের বাড়িতে থাকার অনুরোধ কলকাতা পুলিশের

Advertisement
Advertisement

কৌশিক পোল্ল্যে: যে সঙ্কটপূর্ন পরিস্থিতি বর্তমানে গোটা বিশ্বজুড়ে বিরাজমান, তার মোকাবিলায় এখনও জোরকদমে লড়ে যাচ্ছে ভারত, যদিও ঘাড়ে নিশ্বাস ফেলছে আতঙ্ক। এসময় আমি, আপনি ঘরে বসে থাকলেও হাসপাতালে নিরলস পরিশ্রমে ব্রতী চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা। ঠিক উলটোদিকে এপ্রিল মাসের ভ্যাপসা গরমে রাস্তায় রাস্তায় টহলদারিতে ব্যস্ত পুলিশ, শুধুমাত্র আমাদের সুরক্ষার জন্য, আমাদের অসুবিধায় পাশে থাকার জন্য।

Advertisement
Advertisement

১৩০ কোটির ভারতবর্ষে লকডাউন কোনো সাধারন বিষয় নয়। কিছু মানুষ ইতিমধ্যেই পেটের দায়ে রাস্তায় বেরিয়েছেন, তো কিছু মানুষ স্বভাববশেই বাইক নিয়ে ঘুরতে বেরিয়েছেন, তাও আবার মুখে মাস্ক ছাড়াই, এই চিত্রই বারবার উঠে আসছে। এর ফলে যাতে করোনা ভাইরাসের সংক্রমন না ছড়িয়ে পড়ে সেকারনেই দু হাতে যুদ্ধে নেমেছেন পুলিশকর্মীরা।

Advertisement

কোথাও দেখা যাচ্ছে তাদের মারমুখী রূপ, আবার কোথাও বা একেবারে গান গেয়ে হালকা মেজাজে সাধারন মানুষের মনোরঞ্জনে রাস্তায় নেমেছেন পুলিশ। সেই গান এখন ভাইরাল হয়ে ঘুরছে সোশ্যালের পাতায়। তবে বাংলা বরাবরই ক্রিয়েটিভ, এখানকার শিল্পকলা, সংস্কৃতি সবটাই একেবারে অন্যরকম, সেখানে শিল্পীসত্ত্বার পরিচয় ঘটবে না তা কি হয়!

Advertisement
Advertisement

রাস্তার মাঝেই সুন্দর করে আঁকা রয়েছে বিরাট আল্পনা, যেখানে সুস্থ থাকতে বাড়িতে থাকার উপদেশাবলী অসাধারনভাবে লেখা রয়েছে ঠিক যেমনটা লেখা থাকে নিউ ইয়ার এর রাস্তা আলাপনী, খানিকটা সেরকম। কলকাতার পাটুলি থানার অন্তর্গত ১০১ নং ওয়ার্ডে এই সমস্ত আল্পনার কাজ করা হয়েছে উক্ত এলাকার ছটি গুরুত্বপূর্ন মোড়ে, শুধুমাত্র সাধারন মানুষকে সচেতন করার উদ্দেশ্যে।

Advertisement

Related Articles

Back to top button